সাত কলেজের 'কলা ও সামাজিক বিজ্ঞান' ইউনিটে পরীক্ষা দিল ৩৮ হাজার শিক্ষার্থী

এই ইউনিটের মোট ৯ হাজার ৭০৩টি আসনে শিক্ষার্থী ভর্তি হবে এ বছর।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2022, 09:52 AM
Updated : 19 August 2022, 09:52 AM

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজে ‘কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের’ ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে ৩৮ হাজারের বেশি শিক্ষার্থী।

শুক্রবার বেলা ১১ টা থেকে ১২টা পর্যন্ত ঢাকায় ১২টি কেন্দ্রে এ পরীক্ষা হয়। পরীক্ষা শুরুর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান ইডেন মহিলা কলেজের পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন।

তিনি জানান, এই ইউনিটের মোট ৯ হাজার ৭০৩টি আসনের বিপরীতে ৩৮ হাজার ৬৪৪ জন ছাত্র-ছাত্রী এবার ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন এবং সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. আবদুল বাছিরও এ সময় উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদও আলাদাভাবে পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন।

শুক্রবার পরীক্ষা হয়েছে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি বাঙলা কলেজ, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভবন-১ ও ২, সেন্ট্রাল উইমেন্স কলেজ, শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজ, গভার্নমেন্ট ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ এবং ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে।

এর আগে গত ১২ অগাস্ট বিজ্ঞান ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়।

আগামী ২৬ অগাস্ট বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা হওয়ার কথা রয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক