বঙ্গমাতা স্মরণে ৯২ নারীকে সেলাই মেশিন দিল ছাত্রলীগ

প্রশিক্ষনপ্রাপ্তদের মধ্য থেকে বাছাই করে এসব সেলাই মেশিন দেওয়া হয়েছে বলে জানায় সংগঠনটি।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2022, 06:24 PM
Updated : 13 August 2022, 06:24 PM

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী উপলক্ষে স্বাবলম্বী হয়ে ওঠার লক্ষ্যে ৯২ নারীর হাতে সেলাই মেশিন তুলে দিয়েছে ছাত্রলীগ।

শনিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের মাঝে এসব সেলাই মেশিন বিতরণ করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বঙ্গবন্ধুর সহধর্মিণী, বাঙালির মুক্তির সংগ্রামের নেপথ্য সংগঠক, বাংলাদেশের ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গমাতা স্মরণে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে ৯২ জন আত্মপ্রত্যয়ী, কর্মোদ্যমী, সংগ্রামী নারীদের স্বাবলম্বী হয়ে ভাগ্য বদলে সহায়তা হিসেবে ৯২টি সেলাই মেশিন বিতরণ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

প্রশিক্ষনপ্রাপ্তদের মধ্য থেকে বাছাই করে এসব সেলাই মেশিন দেওয়া হয়েছে বলে জানায় সংগঠনটি।

এদের মধ্যে রয়েছে- ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, ডাকসু ক্যাফেটেরিয়ার চতুর্থ শ্রেণির কর্মচারী, স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার সেলাই মেশিন প্রশিক্ষণ প্রাপ্ত এতিম ছাত্রী, বিধবা নারী, টিএসসিতে কয়েক যুগ ধরে চা বিক্রেতাদের পরিবার এবং অন্যান্যরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সদস্য মারুফা আক্তার পপি।

ছাত্রলীগের সভাপতি আল- নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে অসুষ্ঠানে ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ইমরান জমাদ্দার উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক