দেশের প্রবৃদ্ধিতে অবদান রাখছে ওয়ালটন: ভূমিমন্ত্রী

দেশের অর্থনৈতিক বিকাশ, অগ্রগতি ও প্রবৃদ্ধিতে বেসরকারি খাতের অবদানের প্রশংসা করেন মন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2022, 02:41 PM
Updated : 22 Dec 2022, 02:41 PM

আমদানি নির্ভরতা কমিয়ে ও পণ্য রপ্তানির মাধ্যমে ওয়ালটন দেশের অর্থনৈতিক অগ্রগতি ও প্রবৃদ্ধিতে অবদান রাখছে বলে মন্তব্য করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

বুধবার গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন সদরদপ্তর পরিদর্শন শেষে ভূমিমন্ত্রী এ মন্তব্য করেন বলে ওয়ালটনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির ভাইস চেয়ারম্যান এস এম শামছুল আলম, পরিচালক এস এম আশরাফুল আলম, এস এম রেজাউল আলম ও এস এম মঞ্জুরুল আলম এবং সিইও গোলাম মুর্শেদ মন্ত্রীকে কারখানা দেখান। মন্ত্রীর সফরসঙ্গী হিসেবে ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তাফিজুর রহমানও উপস্থিত ছিলেন।

পরিদর্শনের সময় ওয়ালটনের বিভিন্ন পণ্যের উৎপাদন প্রক্রিয়ার ওপর নির্মিত তথ্যচিত্র দেখেন মন্ত্রী। এরপর ওয়ালটনের প্রোডাক্ট ডিসপ্লে সেন্টার ঘুরে দেখেন।

পরিদর্শন শেষে ভূমিমন্ত্রী বলেন, “ওয়ালটন ফ্রিজ, এলইডি টিভি, এয়ার কন্ডিশনার, ওয়াশিং মেশিন, স্মার্টফোন ইত্যাদি পণ্য উৎপাদন করছে। একটা ফ্রিজের এ-টু-জেড উপকরণ নিজেরাই তৈরি করছে। ইউরোপ, আমেরিকা ও এশিয়ার দেশগুলোতে পণ্য রপ্তানি করছে। এটা আমাদের জন্য অনেক বড় অর্জন।”

মন্ত্রী বলেন, “দেশের অর্থনৈতিক বিকাশ, অগ্রগতি ও প্রবৃদ্ধিতে ওয়ালটনের মতো বেসরকারি খাতের অবদান অনেক। স্থানীয় চাহিদা মিটিয়ে ওয়ালটন এখন দেশের সীমানা ছাড়িয়ে গেছে। তারা একদিকে আমদানি নির্ভরতা কমিয়েছে, অন্যদিকে রপ্তানির মাধ্যমে প্রচুর বৈদেশিক মুদ্রা আয় করছে।”

ওয়ালটন সদরদপ্তরের প্রশংসা করে সাইফুজ্জামান চৌধুরী বলেন, “এক সময় দেশে ইলেকট্রনিক্স পণ্যের চাহিদা মেটানো হতো আমদানি পণ্য দিয়ে। ওয়ালটন এখন ইলেকট্রনিক্স পণ্যের পাশাপাশি আনুষঙ্গিক যন্ত্রাংশও উৎপাদন করছে। বিশ্বের বড় বড় ব্র্যান্ড বাংলাদেশের ওয়ালটনের কাছ থেকে পণ্য নিচ্ছে। এটা বিশাল অর্জন।”