স্বয়ংক্রিয় পেমেন্ট সুবিধার জন্য স্ট্যান্ডার্ড চার্টার্ডের সঙ্গে বার্জারের চুক্তি

বাংলাদেশে স্ট্যান্ডার্ড চার্টার্ডই প্রথম ব্যাংক, যারা গ্রাহকদের নগদ ব্যবস্থাপনা ডিজিটাইজ করার জন্য হোস্ট-টু-হোস্ট ইন্টিগ্রেশন সেবা দিচ্ছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2024, 08:03 AM
Updated : 22 Feb 2024, 08:03 AM

নিজেদের লোকাল পেমেন্ট ব্যবস্থা স্বয়ংক্রিয় করতে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্ট্যান্ডার্ড চার্টাড জানিয়েছে, এই হোস্ট-টু-হোস্ট (এইচ-টু-এইচ) সলিউশনের মাধ্যমে কোনো বাহ্যিক হস্তক্ষেপ ছাড়াই বার্জার পেইন্টসের এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ইআরপি) সিস্টেম থেকে সরাসরি ডোমেস্টিক পেমেন্টগুলোকে প্রক্রিয়া করবে।

বাংলাদেশে স্ট্যান্ডার্ড চার্টার্ডই প্রথম ব্যাংক, যারা গ্রাহকদের নগদ ব্যবস্থাপনা ডিজিটাইজ করার জন্য হোস্ট-টু-হোস্ট ইন্টিগ্রেশন সেবা দিচ্ছে। দেশের বৃহত্তম রঙ প্রস্তুতকারক কোম্পানি বার্জার পেইন্টসও এখন এই সুবিধা পাবে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের হেড অব ট্রানজ্যাকশন ব্যাংকিং লুৎফুল আরেফিন খান বলেন, "বর্তমানের বৈশ্বিক অর্থনীতির সাথে তাল মিলিয়ে চলতে হলে ব্যবসায়িক প্রতিষ্ঠানকে অবশ্যই নিত্যনতুন উদ্ভাবন এবং অভিযোজনের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। স্ট্যান্ডার্ড চার্টার্ড অত্যাধুনিক ক্যাশ ম্যানেজমেন্ট সলিউশনের মাধ্যমে গ্রাহক পরিষেবার তুষ্টি অর্জনে প্রতিশ্রুতিবদ্ধ।

“আমাদের গ্রাহকদের বিস্তৃত ব্যবসায়িক পরিচালনার ক্ষেত্রে হোস্ট-টু-হোস্ট কানেক্টিভিটি ত্রুটি ও ঝুঁকি কমিয়ে ডিজিটাল সংযোগের মাধ্যমে নিরাপদ সেবা প্রদান করে থাকে। ডিজিটাল ক্যাশ ম্যানেজমেন্ট যাত্রায় আমাদের ওপর ভরসা রাখার জন্য বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডকে আমি আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি এবং ভবিষ্যতেও একসাথে কাজ করতে আমরা আশাবাদী।"

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের চিফ ফিন্যান্সিয়াল অফিসার ও ডিরেক্টর সাজ্জাদ রহিম চৌধুরী বলেন, "স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ সবসময়ই আমাদের গুরুত্বপূর্ণ ব্যবসায়িক অংশীদার। হোস্ট-টু-হোস্ট হল আমাদের পেমেন্ট এবং রিপোর্টিংকে সহজতর করার জন্য একটি কার্যকরী সমাধান।

“আমাদের ব্যবসায়িক কার্যক্রমগুলোকে আরও দক্ষ, সুরক্ষিত ও সাশ্রয়ী করতে আমরা এ নতুন সমাধানটি ব্যবহার করব। গ্রাহকসেবাকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার জন্য আমি স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশকে ধন্যবাদ জানাতে চাই।"

দুই কোম্পানির মধ্যে ওই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান হয় উত্তরায় বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের হেড অফিসে। স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এবং বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।