উপায় এ ফ্রিল্যান্সারদের আয় আসবে পেওনিয়ারের মাধ্যমে

এ দুই কোম্পানির অংশীদারিত্বের ঘোষণা সম্প্রতি ঢাকায় এক অনুষ্ঠানে দেওয়া হয়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2023, 05:56 PM
Updated : 23 Feb 2023, 05:56 PM

যুক্তরাষ্ট্রভিত্তিক ফিন্যান্সিয়াল টেকনোলজি কোম্পানি পেওনিয়ার এর মাধ্যমে দুশতাধিক দেশ থেকে উপায় অ্যাকাউন্টে তাৎক্ষণিক পেমেন্ট গ্রহণ করতে পারবেন বাংলাদেশের ফ্রিল্যান্সাররা।

রাজধানীর হোটেল আমারি ঢাকায় সম্প্রতি এক অনুষ্ঠানে উভয় কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা এ ঘোষণা দেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে উপায়।

এ দুই কোম্পানির অংশীদারিত্বের ফলে বাংলাদেশি ফ্রিল্যান্সাররা পেওনিয়ার এর মাধ্যমে ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে অর্জিত আয় তাদের ‘উপায়’ অ্যাকাউন্টে গ্রহণের পাশাপাশি আশি হাজারের বেশি উপায় পয়েন্টে ক্যাশ আউট করতে পারবেন।

এছাড়া ইউসিবি ব্যাংকের এটিএম ব্যবহার করে বিনা খরচে টাকা উত্তোলন করা যাবে। পাশাপাশি ২৪ ফেব্রুয়ারি থেকে ২৩ মার্চ পর্যন্ত ক্যাম্পেইন চলাকালে পেওনিয়ার ব্যালেন্স হতে উপায় অ্যাপের মাধ্যমে টাকা উত্তোলন সফল হলে গ্রাহক ১ শতাংশ ক্যাশ রিওয়ার্ড পাবেন।

অনুষ্ঠানে ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেডের পরিচালক এ.টি.এম তাহমিদুজ্জামান বলেন, "উপায় ও পেওনিয়ার এর যৌথ উদ্যোগে বাংলাদেশের ফ্রিল্যান্সারদের ফর্মাল চ্যানেলে পেমেন্ট আনার পাশাপাশি ফ্রিল্যান্সিং কার্যক্রমে তাদের অংশগ্রহণ ও সম্ভাবনাকে আরও বৃদ্ধি করবে। দেশের রেমিটেন্স প্রবাহে ইতিবাচক প্রভাব ফেলবে এ উদ্যোগ।"

বাংলাদেশে পেওনিয়ার এর মার্কেট ডেভেলপমেন্ট প্রধান সঞ্জীব সরকার বলেন, "উপায় এর সাথে পার্টনারশিপের মাধ্যমে বাংলাদেশের হাজার হাজার ফ্রিল্যান্সারকে তাদের বিদেশে অর্জিত আয় উপায় অ্যাকাউন্টে এনে দিতে পেরে আমরা আনন্দিত। বিশ্বজুড়ে বেশি সংখ্যক গ্রাহকের নিকট পেওনিয়ার সেবা পৌঁছাতে এই ধরনের কৌশলগত অংশীদারিত্ব অপরিহার্য।"

বিজ্ঞপ্তিতে জানানো হয়, উপায় ব্যবহারকারীরা সহজেই অ্যাপের মাধ্যমে একটি নতুন পেওনিয়ার অ্যাকাউন্ট তৈরি করতে পারেন এবং বিদ্যমান পেওনিয়ার ব্যবহারকারীরা তাদের উপায় অ্যাকাউন্টের সঙ্গে পেওনিয়ার অ্যাকাউন্ট লিংক করতে পারেন।

রিয়েল-টাইমে লেনদেন হওয়ার ফলে ফ্রিল্যান্সাররা খুব দ্রুত ও সহজে তাদের ফান্ড আক্সেস করতে পারবেন বলে এতে জানানো হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রথম আলোর ডিজিটাল ট্রান্সফরমেশন ও যুব কার্যক্রমের প্রধান সমন্বয়ক মুনির হাসান এবং বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি’র চেয়ারম্যান তানজিবা রহমান।