নতুন সব ফিচার নিয়ে হোন্ডা এসপি১২৫

মোটরসাইকেলটির খুচরা মূল্য ধরা হয়েছে ১ লাখ ৬৩ হাজার টাকা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2023, 09:39 AM
Updated : 18 Nov 2023, 09:39 AM

দ্রুত ও শব্দহীন স্টার্ট নিশ্চিত করতে হোন্ডার ‘এসপি১২৫’ মোটরসাইকেলে এসেছে নতুন কিছু ফিচার নিয়ে। এতে ‘বিএস৬এফআই’ ইঞ্জিন ছাড়াও নতুন কিছু ফিচারের সঙ্গে গ্রাফিক্সেও পরিবর্তন আনা হয়েছে।

শনিবার ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে নতুন ফিচারের এই মোটরসাইকেল প্রদর্শন করা হয়।

হোন্ডা বাংলাদেশ জানিয়েছে, ১২৫ সিসির এই বাইকে রয়েছে এসিবিএস-সিক্স, পিজিএম-এফআই ইঞ্জিন। এসিজিচালিত মোটর প্রতিবার দ্রুত ও শব্দহীন স্টার্ট নিশ্চিত করে।

নতুন এই মোটরবাইকে সম্পূর্ণ ডিজিটাল মিটার, ইকো ইন্ডিকেটর, রিয়েল টাইম মাইলেজ, এভারেজ মাইলেজ, ডিসট্যান্স টু এম্পটি, সার্ভিস ডিউ ইন্ডিকেটর, গিয়ার ইন্ডিকেটরসহ আধুনিক সুযোগ সুবিধা রয়েছে।

মোটরসাইকেলটি পার্ল সাইরেন ব্লু, ব্ল্যাক, ইম্পেরিয়াল রেড মেটালিক এবং ম্যাট মার্ভেল ব্লু মেটালিক- এই চার রঙে পাওয়া যাচ্ছে।

মোটরসাইকেলটির খুচরা মূল্য ধরা হয়েছে ১ লাখ ৬৩ হাজার টাকা।

অনুষ্ঠানে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শিপেরু মাৎসুজাকি বলেন, হোন্ডা সর্বোচ্চ মানের পণ্য সরবরাহে নিবেদিত।

“বাংলাদেশে প্রথমবারের মতো পিজিএম-এফআই ইঞ্জিনসমৃদ্ধ সম্পূর্ণ নতুন এসপি১২৫ বিএস-সিক্স মোটরসাইকেল আনতে পেরে আনন্দিত। এটি গ্রাহকদের স্বাধীনভাবে চলাফেরা নিশ্চিত করবে বলে আমার বিশ্বাস।”

এ সময় বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের চিফ মার্কেটিং অফিসার শাহ মুহাম্মদ শেকুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।