উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিল স্ট্যান্ডার্ড চার্টার্ড

রাজশাহী ও গাজীপুরের ৪০ জনেরও বেশি অংশগ্রহণকারীকে কর্মশালায় প্রশিক্ষণ দেওয়া হয়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2023, 03:09 PM
Updated : 10 June 2023, 03:09 PM

তরুণ উদ্যোক্তাদের দক্ষ করে তুলতে এক কর্মশালার মাধ্যমে বিভিন্ন বিষয়ে তাদের প্রশিক্ষণ দিয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও ইউসেপ বাংলাদেশ।

সম্প্রতি ‘সাস্টেইনেবল ডেভেলপমেন্ট থ্রো এন্টারপ্রিনিউরশিপ ডেভেলপমেন্ট ট্রেনিং প্রোগ্রাম’ শীর্ষক এই কর্মশালার আয়োজন করা হয়।

রাজশাহী ও গাজীপুর জেলার ৪০ এরও বেশি জন কর্মশালায় অংশগ্রহণ করেন। তাদের মধ্যে প্রতিবন্ধী ব্যক্তি (পিডব্লিউডি) এবং দেশে ফেরা প্রবাসীরাও ছিলেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড।

এতে বলা হয়, ২০১৯ সাল থেকে স্ট্যান্ডার্ড চার্টার্ড ও ইউসিইপি পরিচালিত প্রোগ্রামগুলোর মাধ্যমে প্রায় আড়াই হাজার যুবক দক্ষতা উন্নয়ন, রি-স্কিলিং প্রশিক্ষণ এবং চাকরির নিয়োগের ক্ষেত্রে সহায়তা পেয়েছে।

এ বিষয়ে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের হেড অব করপোরেট অ্যাফেয়ার্স বিটপী দাশ চৌধুরী বলেন, “এই প্রোগ্রাম অংশগ্রহণকারীদের তাদের ব্যবসা শুরু করতে এবং টেকসইভাবে তা সামনে এগিয়ে নিয়ে যেতে প্রয়োজনীয় দক্ষতা ও জ্ঞান প্রদান করবে। হাজারো তরুণকে দক্ষ করে তোলা, তাদের যোগ্য ও সঠিক চাকরি খুঁজে পেতে সাহায্য করা বা ব্যবসা শুরু করে অন্যদের জন্যেও সুযোগ তৈরি করতে আমাদের কর্মসূচির সফলতা দেখে আমরা খুবই আনন্দিত।”

প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারীদের সনদও প্রদান করা হয়।

বাংলাদেশ ব্যাংকের রাজশাহী শাখার পরিচালক (প্রশাসন) মজিবুর রহমান, ইউসেপ বাংলাদেশের রাজশাহী শাখার আঞ্চলিক ব্যবস্থাপক মো.শাহিনুল ইসলাম এবং ইউসেপ বাংলাদেশের প্রকল্প ফোকাল পার্সন মো. রাশেদুল হাসান সনদ প্রদানের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।