এডিবি’র পুরস্কার পেল সিটি ব্যাংক

গত অর্থবছরে এডিবির সঙ্গে সবচেয়ে বেশি ট্রেড লেনদেনের স্বীকৃতি দিতে এই পুরস্কার দেওয়া হয় সিটি ব্যাংককে

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2022, 03:19 PM
Updated : 25 Sept 2022, 03:19 PM

এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) ‘ট্রেড অ্যান্ড সাপ্লাই চেইন ফাইন্যান্স প্রোগ্রাম’ (টিএসসিএফপি) অ্যাওয়ার্ডস ২০২২-এ ‘লিডিং পার্টনার ব্যাংক ইন বাংলাদেশ’ পুরস্কার পেয়েছে বেসরকারি সিটি ব্যাংক।

ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ৬ সেপ্টেম্বর সিঙ্গাপুরে এক অনুষ্ঠানে এডিবির অংশীদার ব্যাংকগুলোর ১৫০ জন প্রতিনিধির উপস্থিতিতে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এডিবির ট্রেড এবং সাপ্লাই চেইন ফাইন্যান্সের প্রধান স্টিভেন বেকের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন সিটি ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং হেড অব ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশনস হাসান শরীফ আহমেদ। 

গত অর্থবছরে এডিবির সঙ্গে সবচেয়ে বেশি ট্রেড লেনদেনের স্বীকৃতি দিতে এই পুরস্কার দেওয়া হয় সিটি ব্যাংককে। এর আগে তিন বার এডিবির এই ক্যাটেগরিতে লিডিং পার্টনার ব্যাংক মনোনিত হয়েছিল ব্যাংকটি। ক্ষুদ্র মাঝারি এবং বড় ব্যবসার পাশাপাশি ট্রেড অর্থায়নে এডিবির সঙ্গে সর্বোচ্চ সহযোগিতা করেছে সিটি ব্যাংক।

সিটি ব্যাংক ২০১৬ সাল থেকে এডিবির টিএসসিএফপি কর্মসূচির অধীনে ইস্যুয়িং ব্যাংক হিসাবে অংশগ্রহণ করছে। এডিবি তাদের টিএসসিএফপি কর্মসূচির অধীনে আন্তর্জাতিক বাণিজ্য সমর্থনকারী অংশীদার ব্যাংকগুলিকে গ্যারান্টি এবং বাণিজ্য ঋণ প্রদান করে।

টিএসসিএফপি এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে এডিবির উন্নয়নশীল সদস্য দেশগুলিতে ২৪০টিরও বেশি ব্যাংকের সঙ্গে কাজ করে। এই কর্মসূচির অধীনে বাংলাদেশের ১৬টি ব্যাংক এডিবির সদস্য।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক