সেরা আন্তর্জাতিক ব্যাংক হিসেবে স্বীকৃতি পেল ‘স্ট্যান্ডার্ড চার্টার্ড’

টানা ষষ্ঠ বারের মতো প্রতিষ্ঠানটি ‘সেরা আন্তর্জাতিক ব্যাংক’ এর মর্যাদা অর্জন করেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2022, 03:20 PM
Updated : 24 July 2022, 03:20 PM

এশিয়ামানি সেরা ব্যাংক আওয়ার্ড ২০২২-এর পুরস্কার জিতেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। এ নিয়ে টানা ষষ্ঠবারের মতো বাংলাদেশের ‘সেরা আন্তর্জাতিক ব্যাংক’ এর মর্যাদা অর্জন করেছে প্রতিষ্ঠানটি।

টেকসইতা, অর্থনৈতিক ক্ষমতায়ন ও বৃহৎ আর্থিক অন্তর্ভুক্তির উপর মনোনিবেশ এবং অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে প্রতিশ্রুতি প্রদর্শনের জন্য স্ট্যান্ডার্ড চার্টার্ড-কে ‘সেরা ব্যাংক আওয়ার্ড’ পুরস্কার প্রদান করা হয়।

এর আগে দেশের প্রথম কার্বন নিরপেক্ষ স্মার্ট কার্ডের প্রবর্তক, প্রথম গ্রিন বন্ড ও প্রথম গ্রিন জিরো-কুপন বন্ড ইস্যুকারী এবং প্রথম টেকসই ট্রেড ফাইন্যান্স লেনদেনের প্রবর্তক হিসেবে প্রশংসা কুড়িয়েছিল আর্থিক প্রতিষ্ঠানটি।

তাছাড়া, দেশের তরুণ প্রজন্ম ও বিদেশ-ফেরতদের দক্ষতা উন্নয়ন কার্যক্রম, নারী উদ্যোক্তাদের ক্ষমতায়ন, সাদিক ইসলামিক ব্যাংকিং গ্রাহকদের জন্য সাদাকাহ অ্যাকাউন্ট চালু এবং কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলায় সুবিধাবঞ্চিত জনগোষ্ঠিদের সহায়তা প্রদান করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড।

এ বিষয়ে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর সিইও নাসের এজাজ বিজয় বলেন, “গত বছর নানান চ্যালেঞ্জ মোকাবেলা করে আমরা গ্রাহকদের সর্বোচ্চ সেবা নিশ্চিতে সফল হয়েছি এবং সকলের সাহায্যার্থে দৃঢ়তা ও স্থিতিস্থাপকতা প্রদর্শনের মাধ্যমে অগ্রণী ভূমিকা পালন করেছি। এই অর্জন তারই প্রমাণস্বরূপ।”

এশিয়ামানি একটি আর্থিক প্রকাশনা, যা বাণিজ্য ও অর্থ সংক্রান্ত বিষয়বস্তু প্রকাশ করে থাকে। ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত এই প্রকাশনাটি স্টেকহোল্ডারদের প্রাসঙ্গিক অর্ন্তদৃষ্টি, প্রতিবেদন ও বিশ্লেষণ প্রদান করে। এশিয়ামানি গ্লোবাল মিডিয়া গ্রুপ ইউরোমানি ইনস্টিটিউশনাল ইনভেস্টর পিএলসি’র একটি অংশ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক