বন্যায় ক্ষতিগ্রস্ত কর্মীদের ৫০ লাখ টাকা সহায়তা দিচ্ছে ইউনিলিভার

ইউনিলিভার বাংলাদেশ জানায়, বন্যায় ডিএফএফ-এর ৫৫০ জনের বেশি কর্মী ক্ষতিগ্রস্ত হয়েছেন। জুলাই ও অগাস্ট মাসজুড়ে তাদের এই ত্রাণ সহায়তা দেওয়া হচ্ছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2022, 01:52 PM
Updated : 31 July 2022, 01:52 PM

সম্প্রতি সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্ত বিপনন কর্মী ও তাদের স্বজনদের ৫০ লাখ টাকার সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে ইউনিলিভার বাংলাদেশ।

রোববার প্রতিষ্ঠানের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইউনিলিভার বাংলাদেশের কর্মীদের মাসিক বেতনের একটি অংশ এবং তার সঙ্গে প্রতিষ্ঠানটির অর্থ যোগ করে সর্বমোট ৫০ লাখ টাকার তহবিল গড়া হয়েছে। এই তহবিল থেকে ইউনিলিভার বাংলাদেশের বহির্ভাগ (আউটার কোর) দ্য ডিস্ট্রিবিউশন ফিল্ড ফোর্স (ডিএফএফ) এর ক্ষতিগ্রস্ত কর্মীদের জুলাই ও অগাস্ট মাস জুড়ে আর্থিক সহযোগিতা দেওয়া হবে।

ইউনিলিভার বাংলাদেশ জানায়, বন্যায় ডিএফএফ-এর ৫৫০ জনের বেশি কর্মী ক্ষতিগ্রস্ত হয়েছেন। অনেকে সহায়-সম্পত্তি, শস্য ও গবাদি পশু হারিয়েছেন এবং অসুস্থ হয়েছেন পানিবাহিত বিভিন্ন রোগে।

এই দুঃসময়ে কর্মীদের পাশে দাঁড়াতে কর্মীদের নগদ সহায়তার পাশাপাশি ওয়াটার পিওরিফাইয়ার ট্যাবলেট এবং গাম বুটসহ প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করবে ইউনিলিভার বাংলাদেশ।

প্রতিষ্ঠানের মানবসম্পদ বিভাগের পরিচালক সাকসি হান্ডা বলেন, “ডিস্ট্রিবিউশন ফিল্ড ফোর্স (ডিএফএফ) ইউবিএল-এর একটি অবিচ্ছেদ্য অংশ। বন্যার প্রভাব সত্ত্বেও তারা ব্যবসা-বাণিজ্য অব্যাহত রাখতে দায়িত্ব পালন করে গেছেন। আমাদের কর্মীদের সুস্বাস্থ্য ও কল্যাণ নিশ্চিত করতে বদ্ধপরিকর এবং প্রতিষ্ঠানের হয়েই আমরা ডিএফএফ এর কর্মীদের দুঃসময়ে পাশে দাঁড়িয়েছি। কর্মীদের যত্ন নেওয়া মানেই ব্যবসায়ের যত্ন নেয়া।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক