বিনিয়োগ: বিদেশে ভাবমূর্তি উন্নয়নে বিবিএফের সঙ্গে বিডার এমওইউ

বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করার জন্য বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরতে একটি বেসরকারি সংস্থার সঙ্গে সমঝোতা স্মারকে (এমওইউ) স্বাক্ষর করেছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2021, 04:52 PM
Updated : 24 Feb 2021, 04:52 PM

মঙ্গলবার বিডার নির্বাহী সদস্য মোশারফ হোসেন এবং বেটার বাংলাদেশ ফাউন্ডেশনের (বিবিএফ) চেয়ারম্যান অধ্যাপক মাসুদ এ খান বিডা ভবনে নিজেদের প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিডা জানিয়েছে, এই অংশীদারিত্বের প্রথম উদ্যোগ হিসাবে বৈদেশিক বিনিয়োগ-বাণিজ্য সম্পর্ককে আরো বেশি জোরদার করতে এবং বিনিয়োগকে উৎসাহিত করতে এপ্রিলে বাংলাদেশ-ইতালি বিনিয়োগ শীর্ষক ভার্চুয়াল সম্মেলনের আয়োজন করা হবে।

এ ছাড়া চুক্তি অনুযায়ী ভবিষ্যতে বাংলাদেশে আরও বেশি বৈদেশিক বিনিয়োগ উৎসাহিত করতে দুই সংস্থা বিভিন্ন দেশে রোড শো, সেমিনার, কনফারেন্সসহ নানা কর্মসূচি বাস্তবায়ন করবে।

বিডার নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম বলেন, “সামনে আমাদের কিছু টার্গেট আছে। তাহলো ২০৩১ সালে উচ্চ মধ্য আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্য উন্নত দেশে পরিণত হওয়া, যা বিদেশি বিনিয়োগের উপরে নির্ভরশীল।”

বিবিএফের চেয়ারম্যান মাসুদ এ খান বলেন, “বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি বহির্বিশ্বে আরও ব্যাপক পরিসরে প্রচার করতে হবে, যা বৈদিশিক বিনিয়োগ আকর্ষণের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে।

“আমরা আমাদের বিবিএফ গ্লোবাল নেটওয়ার্কের মাধ্যমে বৈদেশিক বিনিয়োগ আকৃষ্ট করার জন্য আপ্রাণ চেষ্টা করব।”

বিবিএফ বহির্বিশ্বে কৃষি, আইসিটি, ইলেকট্রনিক্স, হালকা প্রকৌশল, এনার্জি, বিদ্যুৎ এবং স্বাস্থ্যসেবাসহ বাংলাদেশে বিনিয়োগের অগ্রাধিকার খাতগুলো তুলে ধরবে বলেও জানান তিনি।