পদ্মা সেতু ঘিরে ভ্রমণ প্যাকেজ

পদ্মা সেতুকে কেন্দ্র করে লঞ্চে ভ্রমণের প্যাকেজ নিয়ে এসেছে ঢাকা ক্রুজ অ্যান্ড লজিস্টিকস নামের একটি প্রতিষ্ঠান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2021, 08:48 PM
Updated : 21 Jan 2021, 08:48 PM

বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বৃহস্পতিবার মুন্সীগঞ্জের মাওয়ায় পদ্মা নদীতে ‘পদ্মা ক্রুজ’ নামে এই নৌ ভ্রমণের উদ্বোধন করেন।

ঢাকা ক্রুজ অ্যান্ড লজিস্টিকসের চেয়ারম্যান মহিউদ্দিন হেলাল জানান, প্রতিদিন চলবে এই ক্রুজ। পদ্মায় নৌ ভ্রমণ আয়োজনে থাকবে দুটি ভিন্ন প্যাকেজ। মাওয়া ঘাট থেকে প্রতিদিন সকাল ১০টা ও দুপুর ১টায় পদ্মা ক্রুজ ছেড়ে যাবে। থাকছে সান্ধ্যকালীন প্যাকেজও। সান্ধ্যকালীন ক্রুজ দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পরিচালিত হবে। তবে সান্ধ্যকালীন প্যাকেজটি নিয়মিত প্যাকেজ নয়।

নৌ ভ্রমণ প্যাকেজে অন্তর্ভুক্ত থাকবে দুপুরের খাবার ও হালকা নাস্তা, সার্বক্ষণিক থাকবে চা ও কফি। পর্যটকদের চাহিদা অনুযায়ী ভ্রমণসূচি ও খাবার মেন্যু পরিবর্তন করা হবে।

নতুন বছরে বিশেষ অফারে পূর্ণবয়স্ক পর্যটকের ভ্রমণমূল্য ২ হাজার ৫০০ টাকা; ৪ থেকে ১০ বছর পর্যন্ত প্রতি শিশুর ভ্রমণমূল্য ১ হাজার ২৫০ টাকা।

অতিরিক্ত সেবা হিসেবে ঢাকা-মাওয়া-ঢাকা পরিবহনের বন্দোবস্তও করবে ঢাকা ক্রুজ অ্যান্ড লজিস্টিকস। তবে এক্ষেত্রে গ্রুপের সদস্য সংখ্যা অনুযায়ী অতিরিক্ত সার্ভিস চার্জ দিতে হবে। সান্ধ্যকালীন প্যাকেজের ফিও গ্রুপের সদস্য সংখ্যার উপর নির্ভর করবে বলে জানান হেলাল।

পদ্মা সেতু ঘিরে সরকারিভাবেও পর্যটন প্রকল্প নেওয়ার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

তিনি বলেন, “প্রমত্তা পদ্মার বুকে স্বপ্নের এই পদ্মা সেতু দেশি-বিদেশি পর্যটকদের মধ্যে কৌতূহল তৈরি করবে। আমাদের তা কাজে লাগাতে হবে।

“পদ্মা সেতুকে কেন্দ্র করে আমাদের বেশ কয়েকটি প্রকল্পের ভাবনা রয়েছে। পর্যটন সামনে রেখে যে ধরনের উন্নয়ন অবকাঠামো গড়ে তোলা দরকার, সেগুলো এই প্রকল্পে অন্তর্ভুক্ত করা হয়েছে। পর্যটকের সুবিধার কথা চিন্তা করেই এসব প্রকল্প হাতে নেওয়া হচ্ছে।”

তবে সে সব প্রকল্প নিয়ে বিস্তারিত বলেননি মাহবুব আলী।

গত ১০ ডিসেম্বর পদ্মা সেতুর ৪১তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে ৬ দশমিক ১৫ কিলোমিটার পদ্মা সেতুর পুরো কাঠমো দৃশ্যমান হয়েছে। এ বছরই দীর্ঘ প্রতীক্ষার এই সেতু চালুর আশা করছে সরকার।