গ্রামীণফোনের জন্য ৫০০ টাওয়ার স্থাপন করবে ইডটকো

ডিজিটাল বাংলাদেশের সংযোগ সহযোগী গ্রামীণফোন সম্প্রতি সমন্বিত টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা কোম্পানি ইডটকোর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2020, 10:38 AM
Updated : 1 Dec 2020, 10:38 AM

গ্রামীণফোন মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এ চুক্তির মাধ্যমে ইডটকো গ্রামীণফোনের জন্য ৫০০ টাওয়ার স্থাপনের পরিকল্পনা করেছে।

দক্ষ পরিচালনা এবং স্বল্পসংখ্যক টাওয়ার নির্মাণের মাধ্যমে আরও বেশি অপারেটদের সেবা দেওয়ার উদ্দেশ্যও পূরণ হবে গ্রামীণফোন ও ইডটকোর মধ্যে সম্পাদিত এ চুক্তির মাধ্যমে।

টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি চেয়ারম্যান জহুরুল হক বলেন, “মোবাইল টাওয়ার ব্যবস্থাপনার জন্য এটি একটি ইতিবাচক যাত্রার শুরু, যা গ্রাহকদের মানসম্মত সেবার নিশ্চিতে অত্যন্ত প্রয়োজনীয়। আর এর বর্ধনশীল চাহিদা রক্ষায় গ্রামীণফোনের ধারাবাহিক প্রচেষ্টা প্রশংসার দাবীদার। আমরা আশা করছি যে এই উদ্যোগটি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে ভূমিকা রাখবে।”

গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, “আমি বিটিআরসি নেতৃত্বের প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই, যারা চ্যালেঞ্জিং অবস্থা বিবেচনায় নিয়ে আমাদেরকে টাওয়ার নির্মাণের মাধ্যমে নেটওয়ার্ক সম্প্রসারণের সুযোগ করে দিয়েছেন।

“গ্রামীণফোন সবসময়ই গ্রাহকদের চাহিদার বিষয়ে গুরুত্ব দিয়ে থাকে এবং টাওয়ার সম্প্রসারণ গ্রাহকদের উন্নত সেবা এবং ডিজিটাল বাংলাদেশের সম্ভাবনা উন্মোচনে আমাদের প্রতিশ্রুতি পূরণে সহায়তা করবে। একসাথে আমাদের উদ্দেশ্যে মানুষের ডিজিটাল জীবনধারা উন্নয়ন ঘটানো এবং দেশের সমাজের ক্ষমতায়ন সম্ভব করে তোলা।”

ইডটকো বাংলাদেশের কান্ট্রি ম্যানেজিং ডাইরেক্টর রিকি স্টেইন  বলেন, “আমাদের যৌথ উদ্যোগে গ্রামীণফোনের সাথে কাজ করতে পেরে আমরা আনন্দিত। সেবার মানের কারণে ইডটকো বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেছে। এক্ষেত্রেও, বিশেষ ভূমিকা রাখার ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী, যা পরিশেষে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে সহায়তা করবে।’

বর্তমানে গ্রামীণফোনের ১৬ হাজারের বেশি টাওয়ার সাইট রয়েছে, যার মধ্যে ১৩ হাজারের বেশি টাওয়ার সাইট ফোরজি সেবায় নিয়োজিত।