করোনাভাইরাস: ৫০ হাজার পিপিই ও ১০ হাজার টেস্টিং কিট দিচ্ছে জিপি

নভেল করোনাভাইরাসের মহামারীতে চিকিৎসাকর্মীদের সুরক্ষার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের নির্বাচিত হাসপাতালগুলোর জন্য ৫০ হাজার ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) ও ১০ হাজার টেস্টিং কিট দেবে গ্রামীণফোন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2020, 12:00 PM
Updated : 1 April 2020, 12:14 PM

দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটরটি নিজ দায়িত্বে এসব সরঞ্জাম হাসপাতালগুলোতে পৌঁছে দেবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

এতে বলা হয়, নভেল করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসার কাজে নিয়োজিত ডাক্তার ও নার্সদের জন্য ৫০ হাজার মেডিকেল গ্রেড মানসম্পন্ন পেশাদার পিপিই (সম্পূর্ণ প্রতিরোধমূলক পোশাক, এন৯৫ মাস্ক, গ্লভস ওগগলস) এবং ১০ হাজার পিসিআর টেস্টিং কিট দেওয়া হবে।

“এ উদ্যোগ করোনাভাইরাস প্রতিরোধের যুদ্ধে যেসব স্বাস্থ্যকর্মী সরাসরি সামনে থেকে কাজ করবেন এবং আইসিইউতে দায়িত্ব পালন করবেন তাদের সুরক্ষায় সহায়তা করবে।”

গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, এই কঠিন পরিস্থিতি মোকাবেলায় ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিকভাবে এগিয়ে আসা গুরুত্বপূর্ণ দায়িত্ব। কোনো দেশই এই পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত ছিল না।

“এই মহামারি মোকাবিলায় আমি সরকারি –বেসরকারি সবাইকে এগিয়ে এসে এক সাথে কাজ করার জন্য আহ্বান জানাচ্ছি। জাতীয় এই জরুরি পরিস্থিতিতে জনগণের পাশে দাঁড়ানোর সুযোগ করে দেওয়ার জন্য সরকারের প্রতি আমরা কৃতজ্ঞ।”

এবিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ বলেন, “আমাদের সাথে পরামর্শ করেই গ্রামীণফোন কোভিড-১৯ রোগীদের চিকিৎসা প্রদানের লক্ষ্যে যারা সামনে থেকে কাজ করছেন তাদের সুরক্ষার জন্য (পিপিই) ও পিসিআর টেস্টিং কিট সরবরাহ করার উদ্যোগ নিয়েছে।

বাংলাদেশের মানুষের এই দুঃসময়ে সরকারকে সহায়তা করার ক্ষেত্রে গ্রামীণফোনের এই ইতিবাচক উদ্যোগকে স্বাগত জানান ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।