বাণিজ্য মেলার শেষ লগ্নে ‘ক্রেতা বেশি’

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার শেষ সময়ে ঘুরতে আসা দর্শনার্থীদের চেয়ে ক্রেতার সংখ্যাই বেশি বলে জানিয়েছেন বেশ কয়েকজন ব্যবসায়ী।

নিজস্ব প্রতিবেদকমেহেরুন নাহার মেঘলা, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2020, 06:19 PM
Updated : 5 Feb 2020, 06:20 PM

মাসব্যাপী বাণিজ্য মেলা শেষ হচ্ছে বৃহস্পতিবার। তার আগের দিন রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে লোকজন এসে ভিড় করেছেন মেলায়।

বুধবার মেলায় আসবাব, জুয়েলারি, প্রসাধনীসহ নিত্য ব্যবহার্য পণ্যের স্টলগুলোতে দেখা গেছে উপচেপড়া ভিড়। যেসব দোকানে মেলা উপলক্ষে মূল্যছাড় চলছে সেসব স্টলে ভিড় যেন কখনও কমছিল না। আর বিক্রেতারাও খুশি মেলার এই শেষ সময়ে বেচা-বিক্রিতে।

আকিজ বেভারেজ গ্রুপের প্রতিষ্ঠান ফ্রুটিকার স্টলের বিক্রয় প্রতিনিধি নিয়াজ হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মেলার শুরুর দিকে আমাদের স্টলে অগ্নিকাণ্ডের ফলে অনেকটাই ক্ষতির শিকার হতে হয়েছে এবার। তবে স্টলটা আবার নতুন করে গুছিয়ে নেওয়ার পর অনেক দর্শনার্থী এসেছে।

“তবে শেষ দিকে এসে আমাদের বেভারেজ আইটেমের প্যাকেজগুলো ভালোই বিক্রি হচ্ছে। প্রথম দিকে কেবল ঘুরতে আসা লোকজনের সংখ্যাই বেশি ছিল।”

পোশাক বিক্রেতা প্রতিষ্ঠান ড্রেসলাইনের স্টলকর্মী নাজমুল হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মেলার সময়সীমা বাড়ানোর ফলে গত কয়েক দিন সন্ধ্যার পর ক্রেতার সংখ্যা বাড়ছে। এটা এবার অনেক নেতিবাচক ব্যাপারের মধ্যে একটি ইতিবাচক ব্যাপার।”

উত্তরা থেকে ছোট বোনকে নিয়ে মেলায় এসেছিলেন উত্তরা ইউনিভার্সিটির শিক্ষার্থী সাবিরা জাহান কণা।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আজকেসহ দুই দিন মেলায় এসেছি। প্রথম দিকে যখন এসেছিলাম মনে হয়েছিল এ বছর হয়ত মেলা তেমন জমবে না। কিন্তু আজকে মনে হচ্ছে, শেষদিকে ভালোই চলছে মেলা। আমিও আজকে প্রাণের স্টল থেকে নুডলসের একটা প্যাকেজ নিলাম। আরও কিছু কেনাকাটা করব ভাবছি।”

কোকোলা ফুড প্রোডাক্টের স্টলের পেছনে ক্রেতা-দর্শনার্থীদের জন্য রয়েছে ইনস্ট্যান্ট নুডলস খাওয়ার ব্যবস্থা। অনেকেই কেনাকাটার ফাঁকে এখানে এসে উদরপূর্তির কাজটা সেরে নিচ্ছেন।

শেষ সময়ে এসে ক্রেতা-দর্শনার্থীদের ভিড়ের কারণে মেলায় জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্য রিপন হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এই সময়টা আমাদের কাজের চাপ অনেক বেশি। গতকাল রাতে বইমেলায় ডিউটি করেছি। আজকে বাণিজ্যমেলায় ডিউটিতে আছি। আমাদের দায়িত্ব ঠিকভাবে আমরা পালন করে চলেছি। এখনও পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।”