ঢাকায় স্মার্টফোন ও ট্যাব মেলা শুরু

বিশ্বখ্যাত বিভিন্ন কোম্পানির সর্বশেষ প্রযুক্তির স্মার্টফোন ও ট্যাব নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে তিন দিনব্যাপী মেলা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2019, 03:47 PM
Updated : 10 Jan 2019, 03:53 PM

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বৃহস্পতিবার বিকালে এই মেলা উদ্বোধন করেন।

উদ্বোধনী বক্তব্যে মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, “সরকার মোবাইলকেন্দ্রিক সব দিকেই গুরুত্ব দিচ্ছে। স্মার্টফোনের মাধ্যমে কাজগুলো আরও কত সহজভাবে করা যায় সে ব্যাপারেও ভাবা হচ্ছে। এক সময় সরকারের সব সেবার কেন্দ্রবিন্দু হবে স্মার্টফোন। স্মার্টফোন নতুন জীবনযাত্রায় নিয়ে যাবে সবাইকে। সব কাজই হবে স্মার্টফোনে।”

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “আমাদের দৈনন্দিন জীবন এখন স্মার্টফোননির্ভর। বর্তমানে বছরে সাড়ে তিন কোটি স্মার্টফোন আমদানি করা হচ্ছে। দেশে ৯ কোটির বেশি ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে এবং এই সংখ্যা দিন দিন বাড়ছে।”

আয়োজকরা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে এটি এক্সপো মেকারের ১১তম প্রদর্শনী। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে মেলা।

এবারের মেলায় হুয়াওয়ে, স্যামসাং, টেকনো, ভিভো, উই, গোল্ডেনফিল্ড, মটোরোলা, নকিয়া, আইফোন, ইউসিসি, আইটেল, ইনফিনিক্স, ইউমিডিজি, ডিটেল, এডিএ, ম্যাক্সিমাসসহ বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশের মার্কেটিং ডিরেক্টর ঈগল সং, স্যামসাং মোবাইল বাংলাদেশের মহাব্যবস্থাপক বমিন কিম, ট্রানশান বাংলাদেশ লিমিটেডের সিইও রেজওয়ানুল হক, ভিভো বাংলাদেশের কান্ট্রি প্রজেক্ট ম্যানেজার অ্যাঙ্গাস, আমরা কোম্পানিজ এবং উই মোবাইলের চেয়ারম্যান সৈয়দ ফারুক আহমেদ, স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেডের ডিরেক্টর সাকিব আরাফাত এবং এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান উপস্থিত ছিলেন।