আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রসেসর নিয়ে হ্যালিও এস৬০ বাজারে

কোরবানির ঈদের আগে বাংলাদেশের বাজারে হ্যালিও সিরিজের নতুন মডেলের স্মার্টফোন আনল এডিসন গ্রুপ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2018, 11:28 AM
Updated : 14 August 2018, 12:51 PM

হ্যালিও এস৬০ নামের এই নতুন মডেলটি বড় আকর্ষণ এআই বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং ফুল ভিউ নচ ডিসপ্লে।

মঙ্গলবার ঢাকার এক কনভেনশন সেন্টারে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এই স্মার্টফোনটি উন্মোচন করেন এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ।

স্মার্টফোনটির দাম রাখা হচ্ছে ২৫ হাজার ৯৯০ টাকা। ১২ মাসের কিস্তিতে নির্দিষ্ট কয়েকটি ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে হ্যান্ডসেটটি কেনা যাবে।

অনুষ্ঠানে আমিনুর রশীদ বলেন, “বাংলাদেশের আধুনিক স্মার্টফোন ব্যবহারকারীদের চাহিদা আমরা বুঝি এবং এ বিবেচনায় হ্যালিও এস৬০ তৈরি করা হয়েছে অধিক কর্মক্ষম ও অভিনব ফিচারের সমন্বয়ে, যা তাদের দৈনন্দিন চাহিদা পূরণে সক্ষম। সমসাময়িক অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোনের তুলনায় হ্যালিও এস৬০ এ যুক্ত করা হয়েছে উন্নত প্রযুক্তির ক্যামেরা, দৃষ্টিনন্দন নকশা ও দুর্দান্ত কর্মক্ষমতা বিশিষ্ট হার্ডওয়্যার।”

অনুষ্ঠানে  জানানো হয়, এ্যান্ড্রয়েড ওরিও ৮ দশমিক ১ অপারেটিং সিস্টেম হ্যালিও এস৬০ তে আছে ৬ দশমিক ২ ইঞ্চি আইপিএস নচ ডিসপ্লে প্যানেল যার এস্পেক্ট রেশিও ১৯:৯ এবং ডিসপ্লে রেজুলেশন ফুলএইচডি+। ডিসপ্লেতে প্রোটেকশন দিচ্ছে কর্নিং গরিলা গ্লাস ৩।

হ্যালিও এস৬০ তে আছে ৪ জিবি ডিডিআর৪ র‍্যাম এবং ৬৪ জিবি রম। চিপসেট হিসেবে আছে হ্যালিও পি৬০। পি৬০ প্রসেসরটিতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স খুব ভালো কাজ করে। ৪ জিবি র‍্যাম থাকার কারণে গান শোনা, মুভি দেখা বা গেম খেলা নিয়ে কোনো ধরনের ঝামেলা পোহাতে হবে না বলেও অনুষ্ঠানে জানানো হয়।

পেছনে ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি রেগুলার সেন্সর এবং সেকেন্ডারিতে ৫ মেগাপিক্সেল এর ডেপথ সেন্সিং সেন্সর আছে। তারপর ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

৩ হাজার এমএএইচ এর লি-পলিমার ব্যাটারি দেওয়া হয়েছে এই স্মার্টফোনটিতে। গিফট হিসেবে হ্যান্ডসেটটির বক্সেই দেয়া আছে ওয়্যারলেস চার্জার।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গ্রুপের সিনিয়র ডিরেক্টর এবং মাকসুদুর রহমানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা।