৫০টি ব্র্যান্ড বাংলাদেশে আনতে চায় ফ্রানগ্লোবাল

আগামী দুই বছরে ৫০টির বেশি বিদেশি ব্র্যান্ডকে বাংলাদেশে আনার ঘোষণা দিয়ে এদেশে আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করেছে সিঙ্গাপুরভিত্তিক ব্যবসায়ী পরামর্শক প্রতিষ্ঠান ফ্রানগ্লোবাল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2018, 01:46 PM
Updated : 24 Feb 2018, 01:46 PM

ফ্রাঞ্চাইজিং সলিউশন কোম্পানিটির চেয়ারম্যান গৌরব মারিয়া বলেছেন, এসব ব্র্যান্ড এলে বাংলাদেশে অন্তত তিন কোটি ৯০ লাখ ডলারের বিনিয়োগ হবে, যাতে আড়াই হাজার কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

শনিবার ঢাকায় প্রথমবারের মতো আয়োজিত ‘ফ্রাঞ্চাইজি বাংলাদেশ’ এক্সপোতে বক্তব্যে একথা বলেন গৌরব।

এক্সপোতে শিক্ষা, খাদ্য ও বেভারেজ, রিটেইল, ফ্যাশন ও লাইফস্টাইলসহ বিভিন্ন খাতের দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের পণ্য ও সেবা প্রদর্শন করা হয়।

স্থানীয় বিনিয়োগকারীদের সঙ্গে আন্তর্জাতিক বিভিন্ন কোম্পানির অংশীদারিত্ব তৈরি করে কোনো দেশের বাজারে প্রবেশ এবং ওই বাজার সম্প্রসারণে ভূমিকা রাখে ফ্রানগ্লোবাল।

গৌরব বলেন, বাংলাদেশে প্রবেশে এটাই তাদের উপযুক্ত সময়।

“পিডব্লিউসির মতে, ২০৩০ সাল নাগাদ বিশ্বের সবচেয়ে দ্রুত বর্ধনশীল তিনটি অর্থনীতির একটি হওয়ার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের। এদেশে হাজার হাজার ব্যবসা রয়েছে এবং দক্ষিণ এশিয়ায় বহুজাতিক কোম্পানিগুলোর কাছে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে বাংলাদেশ।

“এদিকে বাংলাদেশি অনেক ব্র্যান্ড রয়েছে, যারা বিদেশে তাদের ব্যবসা সম্প্রসারণ করতে চায় এবং বৈশ্বিক ফ্রাঞ্চাইজির পরিকল্পনা করছে। বিদেশি ফ্রাঞ্চাইজিগুলো বাংলাদেশে খুবই ভালো করছে। তাই আমরা মনে করি, বাংলাদেশের বাজারে ফ্রানগ্লোবালের প্রবেশের এটাই উপযুক্ত সময় এবং এ বিষয়ে আমরাও সমানভাবে ইতিবাচক।

“এটা মাত্র শুরু। আমাদের আরও অনেক পথ যেতে হবে।”