স্পট ওয়াইফাই সল্যুশন নিয়ে ডিজিটাল ওয়ার্ল্ডে কোলেস্ক

বাংলাদেশে তথ্য-প্রযুক্তি খাতের উৎসব ডিজিটাল ওয়ার্ল্ডে নিজেদের উদ্ভাবিত ‘স্পট ওয়াইফাই’ সল্যুশন নিয়ে এসেছে প্রযুক্তি প্রতিষ্ঠান কোলেস্ক প্রাইভেট লিমিটেড।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2017, 07:33 PM
Updated : 7 Dec 2017, 07:33 PM

­বিজনেস-টু-বিজনেস সল্যুশন হিসেবে এটা প্রযুক্তি পাড়ায় ব্যাপক সাড়া ফেলেছে বলে বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

‘স্পট ওয়াইফাই’ সম্পর্কে প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক তৌফিকুর রহমান বলেন, “এটি একটি সম্পূর্ণ ব্যবসাবান্ধব প্ল্যাটফর্ম। স্পট ওয়াইফাইয়ের মাধ্যমে একজন ব্যবসায়ী তার গ্রাহকদের ভ্যালু অ্যাডেড সার্ভিস হিসেবে ফ্রি ওয়াইফাই ইন্টারনেট সুবিধা দেওয়ার পাশাপাশি ওয়াইফাই ব্যবহারকারীদের কাছে ভিডিও বিজ্ঞাপন ও প্রমোশনাল অফারও প্রমোট করতে পারছেন।

“তিনি চাইলে অন্য কোনো প্রমোটারের বিজ্ঞাপনও প্রমোট করতে পারেন। এভাবে একজন ব্যবসায়ী তার ব্যবসায়িক পরিধি বৃদ্ধি বা অন্য প্রমোটারের কাছ থেকে আর্থিকভাবে লাভবান হতে পারেন।”

তিনি জানান, ‘স্পট ওয়াইফাই’ একটি সম্পূর্ণ কাস্টমাইজড বিজনেস সল্যুশন। ব্যবসার ধরন ও প্রয়োজন অনুযায়ী এটির হার্ডওয়্যার, সফটওয়্যার ও ফিচারে মডিফিকেশন করা যায়। এটির মনিটরিং ও কন্ট্রোলিং ফিচার পুরোপুরি ক্লাউড নির্ভর। ফলে সব সময়ে এর বিজ্ঞাপন ও কন্ট্রোলগুলো যে কোনো জায়গা থেকে অপারেট করা সম্ভব।

‘স্পট ওয়াইফাই’ এর প্রধান প্রোগ্রামার বলেন, “এটি একটি লিনাক্স সিস্টেম নির্ভর কার্নেল ডিভাইস, যা মোবাইল অ্যাপের সাহায্যে ব্যবহারকারীকে ইন্টারনেট সেবা দেয়। আমাদের টিম প্রতিনিয়ত এটির সিকিউরিটি, সার্ভিস ও ভ্যালু এডিশন নিয়ে কাজ করছে। বর্তমানে এর প্রথম সংস্করণ চলছে। খুব শিগগির অনেক নতুন সুবিধা নিয়ে দ্বিতীয় সংস্করণ আসবে।”

স্পট ওয়াইফাই অ্যাপটি প্লে-স্টোর থেকে ডাউনলোড করা যাবে। এছাড়াও অন্যান্য মনিটাইজিং সিস্টেমের সাথে ‘স্পট ওয়াইফাই’কে সংযুক্ত করার জন্য এটি SDK ও API সুবিধা দিচ্ছে।

মেলার ই-কমার্স প্রদর্শনী শাখার ৩৯, ৪০ এবং ৫৫ ও ৫৬ নম্বর স্টলে এই অ্যাপ পাওয়া যাবে।