তারানার সঙ্গে টেলিনরের শীর্ষ কর্তাদের সাক্ষাৎ

মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের মূল কোম্পানি টেলিনর গ্রুপের শীর্ষ কর্মকর্তারা ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2017, 01:57 PM
Updated : 5 Feb 2017, 01:57 PM

অপারেটরটি রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, প্রতিমন্ত্রীর কার্যালয়ে এ অনুষ্ঠানে টেলিনর এএসএ’র চেয়ারপারসন গুন ওয়েরস্টেড এবং টেলিনর গ্রুপের প্রেসিডেন্ট ও সিইও সিগভে ব্রেক্কে এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

এ সময় বাংলাদেশে টেলিকম শিল্পের অবস্থা, ডিজিটাল ক্ষমতায়নের সুযোগ, গ্রামীণফোনের মাধ্যমে বাংলাদেশে টেলিনরের দীর্ঘমেয়াদি প্রতিশ্রুতি এবং টেলিযোগযোগ শিল্পের ডিজিটালাইজেশন প্রক্রিয়া অব্যাহত রাখার বিষয়ে আলোচনা করা হয়।

গ্রামীণফোনের সিইও পেটার বি ফারবার্গ এবং চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন এই সম‌য় উপস্থিত ছিলেন।

গ্রামীণফোনের সহ-প্রতিষ্ঠাতা টেলিনর গ্রুপের হাতেই মোবাইল অপারেটরটির বেশিরভাগ শেয়ার।

আলোচনাকালে ওয়েরস্টেড ও ব্রেক্কে বাংলাদেশে ডিজিটাইজেশন ও সামাজিক উন্নয়নে সরকারি, ব্যবসায়িক ও সামাজিক প্রতিষ্ঠানগুলোর এক সাথে কাজ করার উপর গুরুত্ব আরোপ করেন।

বাংলাদেশের অর্থনীতিতে গ্রামীণফোনের ভূমিকা এবং ১৯৯৭ সাল থেকে মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেটের মাধ্যমে মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের কথা উল্লেখ করেন তারা।

সবার জন্য উচ্চমানের ইন্টারনেট নিশ্চিত করতে সব স্পেকট্রাম ব্যান্ডে প্রযুক্তি নিরপেক্ষতা চালু করার আহ্বান জানান ব্রেক্কে।

তিনি বলেন, “বাংলাদেশের অর্থনীতিকে শাক্তিশালী এবং দেশকে ডিজিটালকরণে গ্রামীণফোনের সক্রিয় ভূমিকার বিষয়ে টেলিনর দৃঢ় প্রতিজ্ঞ।”

টেলিনর-এর চেয়ারপারসন ও সিইও একদিনের সফরে ঢাকায় এসেছিলেন এবং এর অংশ হিসেবে প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন তারা।