রাজধানীতে বাসার গ্রিল কেটে টাকা ও স্বর্ণালংকার লুট, গ্রেপ্তার ৪

মালিবাগের একটি বাসার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে অস্ত্রের মুখে পৌনে দুই লাখ টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে যায় ডাকতরা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2023, 12:54 PM
Updated : 15 Jan 2023, 12:54 PM

রাজধানীর মালিবাগে গ্রিল কেটে বাসায় ঢুকে অস্ত্রের মুখে টাকা ও স্বর্ণালঙ্কার লুটের ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার ঢাকা, কুমিল্লা ও গাজীপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তারের কথা জানান শাজাহানপুর থানার ওসি মো. মনির হোসেন মোল্লা।

গ্রেপ্তাররা হলেন- মো. সোহেল ওরফে জামাই সোহেল, মোহাম্মদ রুবেল শেখ, জাহাঙ্গীর ওরফে লালু ও রাজন মোড়ল।

ওসি জানান, গত ১ জানুয়ারি ভোরে মালিবাগের প্রথম লেনের দ্বিতীয় তলার একটি বাসার গ্রিল কেটে চারজন ভেতরে প্রবেশ করে। বাসার সবাইকে তারা চাপাতির ভয় দেখিয়ে পৌনে দুই লাখ টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে যায়।

ঘটনার পরদিন বাসার মালিক রফিকুল ইসলাম শাহজাহানপুর থানায় একটি মামলা করেন। পরে তদন্তে নেমে ঘটনাস্থল ও আশেপাশের এলাকার সিসি ফুটেজ বিশ্লেষণ করে চারজনকে শনাক্তের কথা জানায় পুলিশ।

ওসি মনির হোসেন বলেন, গ্রেপ্তারদের কাছ থেকে লুট হওয়া স্বর্ণালঙ্কার এবং ৫৬ হাজার টাকা উদ্ধার করা গেছে। এছাড়া লুটপাটের কাজে ব্যবহৃত যন্ত্রপাতি ও সোহেলের কাছ থেকে একটি পিস্তল এবং এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

সোহেলের বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা দায়েরের কথা জানিয়ে তিনি বলেন, গ্রেপ্তারদের বিরুদ্ধে রাজধানীর বংশাল, শাজাহানপুর ও রামপুরা থানায় ডাকাতি, দস্যুতা ও খুনসহ মাদকের একাধিক মামলা রয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক