আর্জেন্টিনাকে বাংলাদেশের অভিনন্দন

ফুটবলের প্রতি বিশেষ করে আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের মানুষের ভালোবাসা দুদেশের জনগণকে গভীরভাবে যুক্ত করেছে বার্তায় বলেন প্রধানমন্ত্রী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2022, 06:26 PM
Updated : 19 Dec 2022, 06:26 PM

রোমাঞ্চকর ও উত্তেজনার ফাইনালে বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টিনাকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ।

শ্বাসরুদ্ধকর ওই খেলায় জয়ের পর বাংলাদেশজুড়ে মেসি ভক্তদের বাঁধভাঙা উল্লাস ছিল রাতের বড় অংশে। সমর্থকদের মধ্যে এর রেশ ছিল দিনের বেলাতেও।

অগুণিত সমর্থকদের এমন অফুরন্ত উচ্ছ্বাসের মধ্যে সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন আলাদা চিঠিতে আর্জেন্টিনাকে অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রী চিঠিতে আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে এবং দেশটির জনগণকে শুভেচ্ছা জানান।

পররাষ্ট্রমন্ত্রী অভিনন্দন বার্তা পাঠিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরোকে।

চিঠিতে আর্জেন্টিনা দলের দুর্দান্ত জয়ে প্রেসিডেন্টকে এবং দেশটির বন্ধুত্বপূর্ণ জনগণকে আন্তরিক অভিনন্দন জানাতে পেরে আনন্দিত হওয়ার কথা জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ফুটবলের প্রতি বিশেষ করে আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি বাংলাদেশের মানুষের ভালোবাসা দুদেশের মানুষকে গভীরভাবে যুক্ত করতে সক্ষম হয়েছে। আর্জেন্টিনার এই স্বতঃস্ফুর্ত জয় উদযাপনে বাংলাদেশের মানুষ প্রশংসার পরিচয় দিয়েছে।

এতে দুদেশের দ্বিপক্ষীয় সম্পর্কের পথ আরও প্রশস্ত হবে বলে চিঠিতে উল্লেখ করেন শেখ হাসিনা; যাকে ঘিরে আগামীতে সম্পর্ক আরও সুসংহত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ক্যাফিয়েরো ও আর্জেন্টিনার জনগণকে বাংলাদেশের জনগণ এবং নিজের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মোমেন।

চিঠিতে পররাষ্ট্রমন্ত্রী লিখেছেন, “ফিফা বিশ্বকাপে আর্জেন্টিনা দলের জয় গতরাতে (রোববার) বাংলাদেশের মানুষ যে স্বতঃস্ফূর্ত আনন্দ করেছেন তা দেখলে আপনি অভিভূত হবেন।”

তিনি আরও বলেন, “আমি বিশ্বাস করি, আমাদের ভৌগোলিক অবস্থানের দূরত্বের পরও ফুটবলের প্রতি ভালোবাসার কারণে বাংলাদেশ ও আর্জেন্টিনার মানুষের হৃদয় সম্প্রীতিতে একীভূত।”

শেখ হাসিনার মত পররাষ্ট্রমন্ত্রীও দুই বন্ধুপ্রতিম দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক এবং বন্ধুত্ব আরও গভীর করার ক্ষেত্রে বাংলাদেশের প্রতিশ্রুতির কথা পুনর্ব্যক্ত করেন।