পিবিআই প্রধানের মামলার তদন্ত প্রতিবেদন ৬ নভেম্বর

মিতু হত্যাকাণ্ড নিয়ে অসত্য তথ্য প্রচারের অভিযোগে ধানমণ্ডি থানায় সাবেক এসপি বাবুল, সাংবাদিক ইলিয়াসসহ ৪ জনের বিরুদ্ধে এ মামলা করেন বনজ কুমার।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2022, 11:15 AM
Updated : 28 Sept 2022, 11:15 AM

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার ও প্রবাসী ইউটিউবার ইলিয়াস হোসাইনসহ চারজনের বিরুদ্ধে পিবিআই প্রধান বনজ কুমার মজুমদারের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলে আগামী ৬ নভেম্বর দিন রেখেছে ঢাকার একটি আদালত।

বুধবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আবু বক্কর সিদ্দিক মামলাটির এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য এদিন ধার্য করেন বলে জানিয়েছেন ডিএমপির অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপ কমিশনার জসীম উদ্দিন।

চট্টগ্রামে বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতু হত্যাকাণ্ড নিয়ে ‘মিথ্যা ও অসত্য তথ্য’ প্রচারের অভিযোগে মঙ্গলবার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান অতিরিক্ত আইজিপি বনজ কুমার এ মামলা করেন।

ঢাকার ধানমণ্ডি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা এ মামলায় চার আসামি হলেন মিতুর স্বামী সাবেক এসপি বাবুল, তার বাবা মো. আব্দুল ওয়াদুদ মিয়া ও ভাই মো. হাবিবুর রহমান লাবু এবং ইলিয়াস হোসেন।

এ মামলায় প্রধান আসামি করা হয় প্রবাসী ইউটিউবার ইলিয়াছ হোসাইনকে, যিনি আগে দেশে সাংবাদিকতা করতেন।

এর আগে মিতু হত্যা মামলায় ‘স্বীকারোক্তি আদায়ে’ হেফাজতে নির্যাতনের অভিযোগ তুলে পিবিআই প্রধানসহ ছয় পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করেছিলেন বাবুল আক্তার।

সেই আবেদন আদালতে খারিজ হওয়ার দুই দিনের মাথায় বাবুলের বিরুদ্ধে এ মামলা করলেন অতিরিক্ত আইজিপি বনজ কুমার।

ছয় বছর আগে মিতু হত্যার ঘটনায় তার স্বামী বাবুল আক্তার যে মামলা করেছিলেন, সেই মামলায় তার বিরুদ্ধেই অভিযোগপত্র দিয়েছে পিবিআই। ২০২১ সালের মে মাসে গ্রেপ্তার হওয়ার পর থেকে তিনি কারাগারে আছেন।

পিবিআই প্রধানের করা মামলার এজাহারে বলা হয়েছে, কারাগারে আটক থাকা সাবেক এই পুলিশ কর্মকর্তা মামলার তদন্ত ‘ভিন্নখাতে প্রবাহিত করাসহ’ বাংলাদেশ পুলিশ ও পিবিআইয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য দেশে ও বিদেশে অবস্থারত আসামিদের নিয়ে ‘অপরাধমূলক বিভিন্ন অপকৌশল এবং ষড়যন্ত্রের’ আশ্রয় গ্রহণ করছেন।

এতে বলা হয়, বিভিন্ন মিথ্যা ও ভিত্তিহীন তথ্যের মাধ্যমে তদন্তাধীন হত্যা মামলার তদন্তকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করাসহ ভিন্ন খাতে প্রবাহিত করতেই ভিডিও প্রচার করা হয়।

Also Read: এবার বাবুল আক্তারের বিরুদ্ধে পিবিআই প্রধানের মামলা

Also Read: পিবিআই প্রধানসহ ৬ জনের বিরুদ্ধে ‘হেফাজতে নির্যাতনের’ অভিযোগ বাবুল আক্তারের

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক