জঙ্গিবাদের নামে স্বাধীনতা নিয়ে ‘ছিনিমিনি খেললে’ ছাড় নয়: ডিএমপি কমিশনার

সাধারণ মানুষের নিরাপত্তা বিঘ্নিত কোনো মুক্তিযোদ্ধা সহ্য করবে না, বললেন পুলিশ কমিশনার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2022, 06:47 PM
Updated : 17 Dec 2022, 06:47 PM

জঙ্গিবাদের নামে দেশের স্বাধীনতা নিয়ে কেউ ছিনিমিনি খেলতে চাইলে ছাড় না দেওয়ার হুঁশিয়ারি দিলেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার খন্দকার গোলাম ফারুক।

শনিবার দুপুরে রাজারবাগ পুলিশলাইন্সে বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা পুলিশদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ হুঁশিয়ারি দেন।

গোলাম ফারুক বলেন, ঢাকা মহানগর এলাকায় প্রায় দুকোটি মানুষের বসবাস। এই মানুষের নিরাপত্তা দেওয়া পুলিশের দায়িত্বের মধ্যে পড়ে।

“কিন্তু তাদের নিরাপত্তা নিয়ে কেউ বিঘ্ন সৃষ্টি করলে আমরা তাকিয়ে দেখবে না। এটা কোনো মুক্তিযোদ্ধাও সহ্য করবে না।”

নগর পুলিশের কর্মপরিধি বর্ণনা করে তিনি বলেন, মহানগর পুলিশ সবসময় সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে গেছে ও করছে।

এসময় উপস্থিত মুক্তিযোদ্ধাদের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আপনারা যেভাবে দেশের জন্য রক্ত-জীবন দিয়েছেন, আপনাদের পরবর্তী প্রজন্ম দেশের উন্নয়নে, ক্রান্তিকালে সেই ধারাবাহিকতা বজায় রেখে সাধারণ মানুষের পাশেই আছে।

“জঙ্গিবাদের উত্থানের সময় অনেক পুলিশ সদস্যকে আগুনে পুড়িয়ে মারা হয়েছে। কিন্তু এরপরেও পুলিশ সদস্যরা মনোবল হারায়নি এবং জঙ্গিবাদের বিরুদ্ধে জয় পেয়েছে, যা বিশ্বের বিভিন্ন দেশ প্রশংসা করেছে।

“অগ্নিসন্ত্রাসের নামে বা জঙ্গিবাদের নামে যারাই এই স্বাধীন দেশকে নিয়ে ছিনিমিনি খেলতে চাইবে তাদের কোনো ছাড় দেওয়া হবে না।”

অনুষ্ঠানে উপস্থিত সাবেক পুলিশ মুক্তিযোদ্ধারা ১৯৭১ সালের যুদ্ধকালীন স্মৃতিচারণ করেন।

আরও বক্তব্য দেন শিক্ষাবিদ-সাহিতিক অধ্যাপক জাফর ইকবাল, সাবেক অতিরিক্ত ডিআইজি বীর মুক্তিযোদ্ধা সত্তরঞ্জন বাড়ৈ, সাবেক পুলিশ সুপার বীর বিক্রম মাহবুব উদ্দিন আহমেদ, সাবেক পরিদর্শক বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক ও অভিনেত্রী সারা যাকের।

এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার, মো. আসাদুজ্জামান, সৈয়দ নুরুল ইসলাম ও মোহাম্মদ হারুন অর রশীদ উপস্থিত ছিলেন।