মোশাররফের বরখাস্তের আদেশ প্রত্যাহার

পদ্মা সেতু দুর্নীতি মামলার আসামি সেতু বিভাগের সাবেক সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2013, 06:14 AM
Updated : 4 June 2013, 06:44 AM

এর ফলে তার আবার কাজে ফিরতে যাচ্ছেন তিনি। গত জানুয়ারিতে বরখাস্তেরআদেশের সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষেরনির্বাহী চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন তিনি।

পদ্মা প্রকল্পের দুর্নীতির মামলায় গত ২৬ ডিসেম্বর গ্রেপ্তার হয়েছিলেনমোশাররফ। কিন্তু পরে জামিনে মুক্তি পান তিনি।

বর্তমানে তিনি জামিনে থাকায় মঙ্গলবার তার বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়েছে বলে জনপ্রশাসন মন্ত্রণালয় জানিয়েছে।

মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আবদুস সোবহান সিকদার স্বাক্ষরিত আদেশে বলা হয়, দুর্নীতি দমন কমিশনের মামলায় গ্রেপ্তার হয়ে মোশাররফ হোসেন জেলে থাকায় তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। ইতোমধ্যে তিনি জামিনে পাওয়ায় আইন মন্ত্রণালয়ের মতামতের প্রেক্ষিতে তার সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হলো।

বরখাস্তকালীন সময়ে তিনি বিধি মোতাবেক সব পাওনা পাবেন বলে আদেশ বলা হয়েছে।

দেশের বৃহত্তম নির্মাণ প্রকল্প পদ্মা সেতুর পরামর্শক প্রতিষ্ঠানের কাজ কানাডীয় কোম্পানি এসএনসি লাভালিনকে পাইয়ে দেয়ার জন্য অর্থ লেনদেনের ষড়যন্ত্রের অভিযোগে এই মামলা হয়, যাতে আসামি করা হয়েছে সাতজনকে।মোশাররফ হোসেন এই মামলায় এক নম্বর আসামি।

মামলার পর এই সচিবকে ওএসডি করা হয়। অবশ্য তার আগেই তাকে সেতু বিভাগ থেকে সরিয়েতাকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পদে বদলি করা হয়েছিলো।

উপ-সচিবকে সাময়িক বরখাস্ত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা সাবেক নির্বাহী কর্মকর্তা (বর্তমানে ওএসডি) শার্জিল হাসানকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে বলা হয়, শার্জিল হাসান শিবগঞ্জ উপজেলার ইউএনও থাকাকালে ঊর্ধ্বতন কর্মকর্তার আইন সংক্রান্ত আদেশ অমান্য করে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা-১৯৮৫ অনুযায়ী দণ্ডনীয় অপরাধ করেছেন।

তবে সাময়িক বরখাস্তকালীন তিনি বিধি অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন বলেও আদেশে বলা হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক