প্রধানমন্ত্রীর বক্তব্য ‘অন্তসারশূন্য’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যেকে ‘অন্তঃসারশূন্য’ অভিহিত করে তার আহ্বান প্রত্যাখ্যান করে রোববার ঢাকা অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2013, 00:36 AM
Updated : 4 May 2013, 10:50 PM

কর্মসূচির একদিন আগে শনিবার এক সংবাদ সম্মেলনে হেফাজতের আমির আহমদ শফী এই ঘোষণা দেন।

লালবাগে সংগঠনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে আহমদ শফী না থাকলেও তার লিখিত বক্তব্য পড়ে শোনান সংগঠনের যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ।

হেফাজতের অধিকাংশ দাবি পূরণ করা হয়েছে এবং হচ্ছে জানিয়ে শুক্রবার এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী সংগঠনটিকে তাদের কর্মসূচি প্রত্যাহারের আহ্বান জানিয়েছিলেন।

এর জবাবে হেফাজত আমির বলেন, “প্রধানমন্ত্রীর বক্তব্য অন্তঃসারশূন্য। তিনি দাবিগুলোকে পাশ কাটানোর চেষ্টা করেছেন।”

প্রধানমন্ত্রীর বক্তব্যে ১৩ দফা বাস্তবায়নে সুস্পষ্ট দিক-নির্দেশনা নেই বলে দাবি করেন তিনি।

তবে রেডিও-টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে দাড়ি-টুপি ও ইসলামী কৃষ্টি-কালচার নিয়ে হাসিঠাট্টা করা হচ্ছে বলে হেফাজতে ইসলাম যে দাবি করছে, তাতে ‘একমত' পোষণ করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়েছেন হেফাজতের মহাসচিব জুনাইদ বাবুনগরী।

গণজাগরণবিরোধী হেফাজতের সংবাদ সম্মেলনে বলা হয়, তাদের ১৩ দফা দাবি এদেশের ‘গণমানুষের দাবি’। এই দাবি আদায়ে ঢাকা অবরোধ কর্মসূচিতে রোববার ছয় পয়েন্টে তারা অবস্থান নেবেন।

সংগঠনের কেন্দ্রীয় প্রচার সচিব মাওলানা মুনীর আহমদ ইতোমধ্যে জানিয়েছেন, যাত্রাবাড়ী থেকে কাঁচপুর সেতু, যাত্রাবাড়ী থেকে ডেমরা সেতু, পোস্তগোলা বুড়িগঙ্গা সেতু, পুরান ঢাকার বাবুবাজার সেতু, আব্দুল্লাহপুর-টঙ্গী ব্রিজ এবং আমিনবাজারের বলিয়ারপুরে অবস্থান নেবেন তারা।

প্রধানমন্ত্রী শুক্রবার সংবাদ সম্মেলনে হেফাজতের ১৩ দফা দাবি পড়ে শুনিয়ে বলেন, “যে দাবিগুলো তারা করেছেন তার অনেকগুলোই কিন্তু ইতোমধ্যে বাস্তবায়ন করা হয়েছে। আমরা কিছু কিছু করেছি। কিছু দাবি বাস্তবায়নের পথে যেগুলোর যৌক্তিকতা রয়েছে। যদি কিছু থাকে, তা আলোচনার মাধ্যমেই সমাধান করা যেতে পারে।"