তাদের কথায় পদত্যাগ নয়: মুহিত

পুঁজিবাজারে ব্যর্থতার অভিযোগে বিরোধী দলের কথায় পদত্যাগ করবেন না জানিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, তারা নতুন কিছুই বলেনি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2011, 01:30 AM
Updated : 20 June 2011, 01:30 AM
ঢাকা, জুন ২০ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- পুঁজিবাজারে ব্যর্থতার অভিযোগে বিরোধী দলের কথায় পদত্যাগ করবেন না জানিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, তারা নতুন কিছুই বলেনি।
বিএনপি সমর্থক 'সম্মিলিত পেশাজীবী পরিষদ' রোববার এক সেমিনারে পুঁজিবাজারে অস্থিরতার জন্য সরকার সংশ্লিষ্টদের বিরুদ্ধে কারসাজির অভিযোগ তুলে অর্থমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী ও গভর্নরের পদত্যাগের দাবি করে।
সোমবার দুপুরে এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে মুহিত অর্থমন্ত্রণালয়ে সাংবাদিকদের বলেন, "বহু দিন ধরেই তারা আমার পদত্যাগ চাইছে। অনেকবারই এ কথা বলেছে। রাজনীতিতে এ রকম থাকবেই।"
বিরোধী দল 'নতুন কিছুই বলছে না' উল্লেখ করে তিনি বলেন, "তাদের কথায় আমি পদত্যাগ করবো না। অল দিজ বোগাস।"
গত ডিসেম্বর-জানুয়ারি সময়ে পুঁজিবাজারে ব্যাপক উত্থান পতনের পর জালিয়াতির অভিযোগ তুলে রাস্তায় নামে বিনিয়োগকারীরা। এরপর সরকারের নির্দেশে একটি তদন্ত কমিটি করা হয় এবং ওই কমিটির প্রতিবেদনের ভিত্তিতে সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ (এসইসি) কমিশন পুনর্গঠনসহ বেশকিছু পদক্ষেপ নেয় সরকার।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপস্থিতিতে রোববার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আয়োজিত এক সেমিনারে পুঁজিবাজারের ওই অস্থিরতার জন্য সরকারকেই দায়ী করেন সম্মিলিত পেশাজীবী পরিষদের আহবায়ক ও বিগত চার দলীয় জোট সরকারের জ্বালানি উপদেষ্টা মাহমুদুর রহমান।
পুঁজিবাজার থেকে অর্থ লুণ্ঠনকারীদের বিচার, লুট করা অর্থ ফেরত দান, অর্থমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, কেন্দ্রীয় ব্যাংকের গর্ভনর ও দুদক কর্মকর্তাদের পদত্যাগসহ ৭ দফা দাবি উপস্থাপন করেন তিনি।
বিএনপি স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার সেমিনারে বলেন, ক্ষমতায় গেলে পুঁজিবাজারে কারসাজিতে জড়িতদের বিচার করবে বিএনপি। সেইসঙ্গে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের ক্ষতিপূরণের পদক্ষেপ নেবে তারা।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/আরবি/জেকে/০১২৪ ঘ.