নাজমুল হুদার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ফের পেছাল

ঘুষ দাবির ‘মিথ্যা অভিযোগ’ করায় সাবেক যোগাযোগমন্ত্রী নাজমুল হুদার বিরুদ্ধে করা দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় অভিযোগ গঠনের শুনানি আবারও পেছাল।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2022, 11:50 AM
Updated : 16 Jan 2022, 11:50 AM

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে একটি মামলায় ঘুষ চাওয়ার অভিযোগ করেছিলেন নাজমুল হুদা। এর সত্যতা না পেয়ে তার বিরুদ্ধে উল্টো এ মামলা করে দুদক।

রোববার মামলায় শুনানির দিন থাকলেও নাজমুল হুদা অসুস্থ থাকায় ঢাকার ৯ নম্বর বিশেষ জজ শেখ হাফিজুর রহমান আগামী ৬ ফেব্রুয়ারি জন্য নতুন তারিখ দেন।আদালতে রাষ্ট্রপক্ষে দুদকের আইনজীবী ছিলেন এম এ সালাউদ্দিন কিং।

এর আগে গত ১৩ ডিসেম্বর এ মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য ছিল।  সেদিন আসামিপক্ষ শুনানির জন্য সময় চাইলে ১৬ জানুয়ারি দিন ঠিক করে দিয়েছিল আদালত।

২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি ঢাকা বিভাগীয় কার্যালয়-১-এ নাজমুল হুদার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

গত বছর ২৪ নভেম্বর ঢাকার মহানগর জেষ্ঠ্য বিশেষ জজ কেএম ইমরুল কায়েশ মামলার অভিযোগপত্র গ্রহণ করেন। অক্টোবরে তদন্ত কর্মকর্তা দুদক পরিচালক বেনজীর আহম্মেদ অভিযোগপত্রটি দাখিল করেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে একটি মামলা করেন নাজমুল হুদা।

সেখানে তিনি অভিযোগ করেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে তার বিরুদ্ধে হওয়া একটি মামলা উচ্চ আদালতে ‘খারিজ’ হয়ে যাওয়ার পরও প্ররোচিত হয়ে রায় পরিবর্তন করা হয়।

“মামলাটি ডিসমিস করতে দুই কোটি টাকা ও অন্য একটি ব্যাংক গ্যারান্টির আড়াই কোটি টাকার অর্ধেক ১ কোটি ২৫ লাখ টাকা উৎকোচ চান এসকে সিনহা।”

পরে দুদকের দেড় বছরের তদন্তে নাজমুল হুদার মামলাটি ‘মিথ্যা অভিযোগে’ করা হয়েছে বলে প্রমাণ হয়। পরবর্তীতে মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে নাজমুল হুদার বিরুদ্ধে মামলা করে দুদক।

আরও পড়ুন