বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের লটারিতে জয়ী ১০০ জন

মুজিববর্ষ উপলক্ষে ১০০ দিনব্যাপী অনলাইনভিত্তিক ‘বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ’ প্রতিযোগিতার চূড়ান্ত লটারি অনুষ্ঠিত হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2021, 04:42 PM
Updated : 25 Oct 2021, 06:43 PM

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে গত রোববার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের অডিটোরিয়ামে এ লটারি অনুষ্ঠিত হয়।

জাতীয় কমিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বছরের ১ ডিসেম্বর থেকে গত ১০ মার্চ পর্যন্ত ১০০ দিন ধরে এই কুইজ প্রতিযোগী চলে। প্রতিযোগিতার ৬৭ লাখ ৩০ হাজার ৩৭৩টি সঠিক উত্তরের মধ্য থেকে কম্পিউটারাইজড লটারির মাধ্যমে ১০০ জন চূড়ান্ত বিজয়ী হিসেবে নির্বাচিত হন।

পরবর্তিতে সুবিধাজনক সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লটারিতে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করবেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

শিক্ষা মন্ত্রণালয় ও বাংলাদেশ বিশ্বিবিদ্যালয় মঞ্জুরী কমিশনের সহযোগিতায় আয়োজিত লটারি অনুষ্ঠানের স্ট্র্যাটেজিক পার্টনার ছিল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। বাস্তবায়ন সহযোগী হিসেবে ছিল প্রিয় ডটকম।

এছাড়া এ আয়োজনের সঙ্গে সম্পৃক্ত ছিল দারাজ বাংলাদেশ, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, ইউনাইটেড গ্রুপ ও টেলিটক বাংলাদেশ।

অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী দীপু মনি, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য দেন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী। অনুষ্ঠান উপস্থাপনা করেন প্রিয় ডটকমের প্রধান নির্বাহী জাকারিয়া স্বপন।