দেশের উন্নয়নের চিত্র বিশ্বকে জানাতে হবে: তথ্য প্রতিমন্ত্রী

বিশ্ববাসীর কাছে দেশের উন্নয়নের চিত্র তুলে ধরতে বিদেশে বাংলাদেশে মিশনের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2021, 01:51 PM
Updated : 28 Sept 2021, 01:51 PM

সোমবার কানাডার অটোয়ায় বাংলাদেশ হাই কমিশনে এক অনুষ্ঠানে এ কথা বলেন তথ্য প্রতিমন্ত্রী। হাই কমিশনার খলিলুর রহমানসহ মিশনের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেন, “বিশ্ববাসীর কাছে দেশের উন্নয়নের চিত্র তুলে ধরতে হবে এবং দেশের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করবে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।”

তিনি বলেন, বাংলাদেশ এখন নিরাপদ দেশ, যে কোনো সময়ের চেয়ে অনেক ভালো অবস্থানে রয়েছে বাংলাদেশ।

“দেশে এখন একশটি অর্থনৈতিক অঞ্চল রয়েছে, যেখানে যে কোনো ব্যবসা ও শিল্প প্রতিষ্ঠান স্থাপনের পরিবেশ রয়েছে। এ ব্যাপারে বাংলাদেশ সরকার সর্বাত্মক সহযোগিতা করছে।”

বাংলাদেশ স্বাধীন হবার পরপরই কানাডার স্বীকৃতি পাওয়ার বিষয়টি তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, “কানাডা বাংলাদেশের ভালো বন্ধুপ্রতীম দেশ। দুই দেশেই গণতান্ত্রিক সরকার ব্যবস্থা বিরাজমান। গণতন্ত্র ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশের উদ্যোগ ও স্পৃহাকে বরাবরই কানাডা প্রশংসা করে এসেছে।”

মুরাদ হাসান বলেন, “বাংলাদেশের সাথে কানাডার বাণিজ্য সম্ভাবনার খাতগুলো চিহ্নিত করে কানাডাকে বাংলাদেশে বিনিয়োগে আকৃষ্ট করতে হবে, তাদের সাথে আলাপ আলোচনা করতে হবে।”

দুই দেশের মাঝে ব্যবসায়িক সম্ভাবনার দ্বার উন্মোচন ও বাণিজ্যিক সম্পর্ককে আরও দৃঢ় করার লক্ষ্যে কাজ করতে হাই কমিশনের প্রতি আহবান জানান তিনি।