ডিবি থেকে সরানো হল এডিসি গোলাম সাকলায়েনকে

চিত্রনায়িকা পরীমনির সঙ্গে ‘১৮ ঘণ্টা সময় কাটানোর’ খবর গণমাধ্যমে আসার পর গোয়েন্দা পুলিশের একজন অতিরিক্ত উপ কমিশনারকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2021, 10:16 AM
Updated : 7 August 2021, 10:30 AM

শনিবার ঢাকা মহানগর পুলিশের এক বার্তায় বলা হয়, “মহানগর গোয়েন্দা বিভাগে কর্মরত এডিসি গোলাম সাকলায়েনকে ডিবির সকল কার্যক্রম থেকে নিবৃত্ত করা হয়েছে।”

পরে গোলাম সাকলায়েনকে ডিবি থেকে পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পশ্চিম বিভাগে বদলি করার কথা জানানো হয় ঢাকা মহানগর পুলিশের আরেক বার্তায়।

গত ৪ অগাস্ট পরীমনির বনানীর বাসায় অভিযান চালিয়ে এই চিত্রনায়িকা এবং তার সহযোগী আশরাফুল ইসলাম দীপুকে আটক করে নিয়ে যায় র‌্যাব। সেই রাতেই বনানীতে চলচ্চিত্র প্রযোজক নজরুল ইসলাম রাজের বাড়িতে অভিযান চালিয়ে রাজ এবং তার ব্যবস্থাপক সবুজ আলীকে র‌্যাব আটক করে।

পরদিন তাদের বনানী থানায় হস্তান্তর করে মাদক আইনে দুটি মামলা করা হয়। আর রাজের বিরুদ্ধে দায়ের করা হয় পর্নগ্রাফি আইনে আরেকটি মামলা।

বৃহস্পতিবার সন্ধ্যায় তাদের আদালতে তোলা হলে মাদক আইনের দুই মামলায় চারজনকে চার দিন করে রিমান্ডে পাঠান বিচারক।

এদিকে পরীমনির বাসায় অভিযান নিয়ে তুমুল আলোচনার মধ্যেই শুক্রবার বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়, ওই অভিযানের তিন দিন আগে গোয়েন্দা পুলিশের কর্মকর্তা গোলাম সাকলায়েনের সরকারি বাসায় ‘প্রায় ১৮ ঘণ্টা সময় কাটান’ পরীমনি।

কয়েকটি টেলিভিশনের খবরে বলা হয়, ১ অগাস্ট সকালে পরীমনি নিজের গাড়ী নিয়ে ওই বাসায় যান এবং গভীর রাতে বেরিয়ে আসেন। গাড়ি থেকে নেমে তাদের দুজনের ওই বাসায় ঢোকা এবং মধ্যরাতে ভিন্ন পোশাকে নিচে নেমে আসার সিসিটিভি ভিডিও দেখানো হয় টেলিভিশনের সংবাদ প্রতিবেদনে।

শুক্রবার রাতে পরীমনির কস্টিউম ডিজাইনার জুনায়েদ করিম জিমিকে গ্রেপ্তারের খবর জানাতে গোয়েন্দা পুলিশের যুগ্ন কমিশনার হারুন অর রশিদ এক অনির্ধারিত ব্রিফিংয়ে এলে সাংবাদিকরা তাকে সাকলায়েনের বিষয়েও প্রশ্ন করেন। কিন্তু হারুন কোনো জবাব না দিয়ে দ্রুত চলে যান।

তবে ঢাকার পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম সাংবাদিকদের বলেছেন, “সাকলায়েনের বিষয়ে তদন্তে কোনো দোষ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।”