অবৈধ সম্পদ: অবন্তিকা বড়াল ফের ৩ দিনের রিমান্ডে

২৭৫ কোটি টাকা অবৈধ সম্পদ অর্জনের মামলায় এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) ঘনিষ্ট সহযোগী অবন্তিকা বড়ালকে জিজ্ঞাসাবাদের জন্য ফের তিন দিনের হেফাজতে পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2021, 03:54 PM
Updated : 4 March 2021, 03:54 PM

বৃহস্পতিবার ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ বিচারক কেএম ইমরুল কায়েশ দুদকের পক্ষে আসামিকে ৩ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন মঞ্জুর করেন।

আসামির পক্ষে অ্যাডভোকেট মো. ফারুক রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। দুদকের পক্ষে মাহমুদ হোসেন জাহাঙ্গীর এর বিরোধিতা করেন।

১৩ জানুয়ারি দুপুর ১২টার দিকে অবন্তিকা বড়ালকে ধানমণ্ডি থেকে গ্রেপ্তার করে দুদক। ওই দিনই তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে তাকে ২৭ জানুয়ারি তাকে কারাগারে পাঠানো হয়। এরপর দুদক আরও জিজ্ঞাসাবাদের জন্য তার রিমান্ড আবেদন করে।

পি কে হালদার পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএলএফএসএলের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। গ্রাহকদের অভিযোগের মুখে বছরের শুরুতেই পি কে হালদার বিদেশে যান। 

গত ৮ জানুয়ারি ২৭৪ কোটি ৯১ লাখ ৫৫ হাজার ২৫৫ টাকার অবৈধ সম্পদের অভিযোগে তার বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা করেন কমিশনের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী।