ডিজিটালি কাজে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর সন্তোষ

করোনাভাইরাস মহামারীর মধ্যে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে মন্ত্রণালয়ের কার্যক্রম সাবলীলভাবে করতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2020, 12:17 PM
Updated : 16 July 2020, 12:17 PM

তিনি বলছেন, পরিবর্তিত পরিস্থিতিতে কর্মকর্তরা ডিজিটাল প্ল্যাটফর্মের সঙ্গে অভ্যস্ত হয়ে গেছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর, সংস্থা ও অনুবিভাগ প্রধানদের সঙ্গে বৃহস্পতিবার এক ভার্চুয়াল সভায় প্রতিমন্ত্রী একথা বলেন বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ফরহাদ বলেন, “করোনা পরিস্থিতির মধ্যে আমরা নিজেদেরকে ডিজিটাল প্ল্যাটফর্মের সঙ্গে অভ্যস্ত করতে পেরেছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশের বাস্তবায়ন হয়েছে, ফলে আমরা এই সংকটকালীন সময়েও অনেক নিরাপদে থেকে কাজ করে যেতে পারছি।

“তিনি (প্রধানমন্ত্রী) বাংলাদেশকে এই সক্ষমতার জায়গায় আনতে পেরেছিলেন বলেই আজ আমরা প্রতিকূলতার মাঝেও আমাদের কার্যক্রম অব্যাহত রাখতে পেরেছি। সারা বিশ্ব যখন একটি বিপর্যয়কর পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে, তখন আমরা সংক্রমণ নিয়ন্ত্রণে রেখে অত্যন্ত সাবলীলভাবে কাজ করে যাচ্ছি।”

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সঙ্গে প্রতিটি মন্ত্রণালয়ের সম্পৃক্ততার কথা তুলে ধরে ফরহাদ বলেন, মন্ত্রণালয়গুলো অনেক কাজেই এই মন্ত্রণালয়ের উপর নির্ভর করে।

“করোনাকালীন কিছু ক্ষেত্রে সীমিত পরিসরে কাজ হলেও আমাদেরকে অধিক সর্তকতা ও গতিশীলতার সাথে কাজ করতে হয়েছে। এই সংকটকালীন সময়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কার্যক্রম অব্যাহত রাখতে হয়েছে। জনপ্রশাসন অত্যন্ত গুরুত্বপূর্ণ ও গতিশীল মন্ত্রণালয়, তাই এই মন্ত্রণালয়ের থেমে থাকার কোনো সুযোগ নেই।”

ভবিষ্যতে জনগণকে আরও দ্রুত ও কার্যকরভাবে সেবা দিতে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।