পিএসসি ও পরিসংখ্যান বিভাগে নতুন সচিব

বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি) এবং পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2020, 10:35 AM
Updated : 4 June 2020, 10:35 AM

একই সঙ্গে এই দুই কর্মকর্তার সঙ্গে সচিব পদোন্নতিপ্রাপ্ত একজন কর্মকর্তাকে ভূমি সংস্কার বোর্ডে নতুন চেয়ারম্যান করা হয়েছে।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা আদেশে এই কর্মকর্তাদের সচিব পদে পদোন্নতির পর এসব পদে পদায়নের বিষয়ে জানানো হয়।

বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস (অতিরিক্ত সচিব) মোছা. আছিয়া খাতুন সচিব পদ পদোন্নতির পর পিএসসির সচিব হয়েছেন। পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব হয়েছেন বরিশালের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মোহাম্মদ ইয়ামিন চৌধুরীকে।

অপরদিকে পদোন্নতি পেয়ে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান হয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইয়াকুব আলী।

পিএসসির সচিব হিসেবে দায়িত্ব চালিয়ে আসা মো. মোস্তাফিজুর রহমানকে অবসরে যাওয়ার সুবিধার্থে বুধবার বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।

পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সিনিয়র সচিব সৌরেন্দ্রনাথ চক্রবর্তী আগামী ১৪ জুন অবসরোত্তর ছুটিতে যাবেন। অপরদিকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা মো. আব্দুল মান্নানকে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব করা হয়েছে।

বরিশালের নতুন বিভাগীয় কমিশনার অমিতাভ সরকার

বরিশালের নতুন বিভাগীয় কমিশনার নিয়োগ পেয়েছেন স্থানীয় সরকার বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব অমিতাভ সরকার।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এক আদেশ জারি করা হয়েছে।

অমিতাভ এর আগে পটুয়াখালীর জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছেন। সেখানে থাকার সময়ই তিনি যুগ্মসচিব পদে পদোন্নতি পান। পরে তাকে স্থানীয় সরকার বিভাগে যুগ্মসচিব হিসেবে বদলি করা হয়। এরপর তিনি অতিরিক্ত সচিব হন।