কোভিড-১৯: আরও এক চিকিৎসকের মৃত্যু

ঢাকার একটি বেসরকারি হাসপাতালের আরেক চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2020, 09:48 AM
Updated : 13 May 2020, 09:48 AM
অধ্যাপক মেজর (অব.) আবুল মোকারিম মো. মহসিন উদ্দিন ঢাকার ইবনে সিনা হাসপাতালের রেডিওলজি বিভাগের প্রধান ছিলেন।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার মধ্যরাতে তার মৃত্যু হয় বলে ইবনে সিনা হাসপাতালের জ্যেষ্ঠ সহকারী ব্যবস্থাপক আসরারুল আজিজ জানান।

করোনাভাইরাস মহামারীর মধ্যে এ নিয়ে দেশে মোট তিন জন এ রোগে আক্রান্ত হয়ে মারা গেলেন।

আসরারুল আজিজ জানান, ১০ দিন আগে অধ্যাপক আবুল মোকারিমের নমুনা পরীক্ষায় সংক্রমণ ধরা পড়ে। শুরুতে ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও অবস্থার অবনতি হলে আইসিইউ সাপোর্টের জন্য চার দিন আগে তাকে সিএমএইচে ভর্তি করা হয়েছিল।

ডা. আবুল মোকারিমের ছেলে ও পুত্রবধূও কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন জানিয়ে আসরারুল আজিজ বলেন, “তারা দুজনও ইবনে সিনা হাসপাতালের চিকিৎসক। তারা রেডিওলজি বিভাগে আবুল মোকারিমের সহযোগী ছিলেন। ধানমণ্ডিতে একই বাসায় তারা থাকতেন।”

আসরারুল আজিজ জানান, ডা. আবুল মোকারিম মেডিনোভা হাসপাতালেও কাজ করতেন। ফলে কোথা থেকে তিনি সংক্রমিত হয়েছেন তা তারা বুঝতে পারছেন না।

“স্যার সংক্রমিত হওয়ার পর আমাদের রেডিওলজি বিভাগসহ বাকিদের কোভিড-১৯ পরীক্ষা করেছি। আর কারও সমস্যা ধরা পড়েনি। এ কারণে মনে হচ্ছে আমাদের হাসপাতাল থেকে তিনি সংক্রমিত হননি।”

এর আগে গত ১৫ এপ্রিল সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীনের মৃত্যু হয় করোনাভাইরাসে।

এরপর ৩ মে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের চিকিৎসক অধ্যাপক কর্নেল (অব.) মো. মনিরুজ্জামানও একই কারণে মারা যান।