কম্বোডিয়ার রাজার নামে ঢাকায় সড়ক

কম্বোডিয়ার স্থপতি প্রয়াত রাজা নরোদম সিহানুকের নামে ঢাকার একটি সড়কের নামকরণ হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2020, 11:16 AM
Updated : 26 Feb 2020, 11:18 AM

কূটনৈতিক এলাকা বারিধারার পার্ক রোডের নতুন নাম হয়েছে ‘কিং নরোদম সিহানুক রোড’, যার নামফলক বুধবার উন্মোচন করেছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর কম্বোডিয়া ভ্রমণের সময় কম্বোডিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এবং ঢাকায় কম্বোডিয়ার প্রয়াত রাজা নরোদম সিহানুকের নামে একটি করে সড়ক নামকরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

“বাংলাদেশ ও কম্বোডিয়া দুই বন্ধুপ্রতিম দেশ। বিভিন্ন ক্ষেত্রে দুই দেশের মধ্যে যথেষ্ট মিল রয়েছে। দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের নিদর্শন এটি। দুই দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামীতে আরও দৃঢ় হবে বলে আমরা বিশ্বাস করি।”

এপ্রিলে কম্বোডিয়ার রাজধানী নমপেনে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ সড়কের উদ্বোধন করা হবে বলে জানান স্থানীয় সরকারমন্ত্রী জানান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জামাল মোস্তফা, কম্বোডিয়ার মিনিস্ট্রি অব ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ইন্টারন্যাশনাল কো-অপারেশনের সেক্রেটারি অব স্টেট ইত সোফিয়া, স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব হেলালুদ্দীন আহমদ, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও বাংলাদেশে কম্বোডিয়ার রাষ্ট্রদূত সেখানে ছিলেন।