দুদকের জিজ্ঞাসাবাদে এমজিএইচ গ্রুপের সিইও

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনে (দুদক) জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন এমজিএইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আনিস আহমেদ গোর্কি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2020, 06:04 AM
Updated : 24 Feb 2020, 06:36 AM

‘অবৈধভাবে কোটি কোটি টাকার সম্পদ অর্জন ও অর্থ পাচারের’ অভিযোগে কমিশনের তলবে সোমবার সকাল সাড়ে ১০টায় তিনি সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে উপস্থিত হন। 

পরে বেলা পৌনে ১১টার দিকে আনিস আহমেদকে জিজ্ঞাসাদ শুরু করেন দুদকের অনুসন্ধান কর্মকর্তা সহকারী পরিচালক সিলভিয়া ফেরদৌস।

গত বুধবার জিজ্ঞাসাবাদের জন্য আনিস আহমেদকে তলব করে পাঠানো নোটিসে বলা হয়, ‘অবৈধভাবে কোটি কোটি টাকার সম্পদ অর্জন ও মানি লন্ডারিংয়ের’ অভিযোগের বিষয়ে ‘সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে’ আনিস আহমেদ গোর্কির বক্তব্য ‘শ্রবণ ও গ্রহণ’ করা প্রয়োজন বলে মনে করছে দুদক।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ নিয়ে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে সোমবার দুর্নীতি দমন কমিশনে (দুদক) আসেন এমজিএইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আনিস আহমেদ গোর্কি। ছবি: মাহমুদ জামান অভি

এমজিএইচ গ্রুপের সিইও আনিস আহমেদ ইস্টার্ন ব্যাংক লিমিটেডের একজন পরিচালক।

জাহাজে পণ্য পরিবহন, খুচরো বিপণন, এয়ারলাইন্স রিজার্ভেশন, রিয়েল এস্টেট, পোশাক, চা ও রাবার প্লান্টেশন, অটোমোবাইল, ব্যাংকসহ বিভিন্ন খাতে ছড়িয়ে আছে এমজিএইচ গ্রুপের ব্যবসা।

বাংলাদেশে রেস্তোরাঁ চেইন নানদুজের ফ্রাঞ্চাইজি রয়েছে এমজিএইচ গ্রুপের হাতে। রেডিও ফূর্তি এবং রাইড শেয়ারিং সেবা ‘ওভাই’ এ গ্রুপেরই সহযোগী প্রতিষ্ঠান।

আনিস আহমেদ গোর্কির বিরুদ্ধে ঠিক কত টাকার দুর্নীতির অভিযোগ এসেছে, কত টাকা তিনি কীভাবে পাচার করেছেন- সেসব বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দুদক দেয়নি।

গত বুধবার দুদক নোটিস পাঠানোর পর অভিযোগের বিষয়ে বক্তব্য জানতে আনিস আহমেদকে ফোন করেও সাড়া পায়নি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।