এমজিএইচ গ্রুপের সিইও আনিস আহমেদকে দুদকে তলব

এমজিএইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আনিস আহমেদ গোর্কিকে ‘অবৈধভাবে কোটি কোটি টাকার সম্পদ অর্জন ও অর্থ পাচারের’ অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2020, 06:30 PM
Updated : 19 Feb 2020, 06:30 PM

আগামী ২৪ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টায় তাকে দুদকের প্রধান কার্যালয়ে হাজির থাকতে নোটিস পাঠিয়েছেন দুদকের অনুসন্ধান কর্মকর্তা সহকারী পরিচালক সিলভিয়া ফেরদৌস।

দুদকের জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) প্রনব কুমার ভট্টাচার্য্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বুধবার ওই নোটিস কারওয়ান বাজারের জাহাঙ্গীর টাউয়ারে এমজিএইচ গ্রুপের ঠিকানায় পাঠানো হয়েছে।

নোটিসে বলা হয়, ‘অবৈধভাবে কোটি কোটি টাকার সম্পদ অর্জন ও মানি লন্ডারিংয়ের’ অভিযোগের বিষয়ে ‘সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে’ আনিস আহমেদ গোর্কির বক্তব্য ‘শ্রবণ ও গ্রহণ’ করা প্রয়োজন বলে মনে করছে দুদক।

“নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য প্রদানে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগ সংক্রান্ত বিষয়ে আপনার কোনো বক্তব্য নেই মর্মে গণ্য হবে।”

অভিযোগের ক্ষেত্রে টাকার সুনির্দিষ্ট অংক বা কীভাবে পাচার হয়েছে, সে বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দুদক দেয়নি।

এ বিষয়ে কথা বলতে বুধবার রাতে আনিস আহমেদকে ফোন করা হলে তা বন্ধ পাওয়া যায়। এসএমএস করলেও কোনো সাড়া মেলেনি। ফলে তার বক্তব্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম জানতে পারেনি।

এমজিএইচ গ্রুপের সিইও আনিস আহমেদ ইস্টার্ন ব্যাংক লিমিটেডের একজন পরিচালক। জাহাজে পণ্য পরিবহন, খুচরো বিপণন, এয়ারলাইন্স রিজার্ভেশন, রিয়েল এস্টেট, পোশক, চা ও রাবার প্লান্টেশন, অটোমোবাইল, ব্যাংকসহ বিভিন্ন খাতে ছড়িয়ে আছে এমজিএইচ গ্রুপের ব্যবসা।

বাংলাদেশে রেস্তোরাঁ চেইন নানদুজের ফ্রাঞ্চাইজি রয়েছে এমজিএইচ গ্রুপের হাতে। রেডিও ফূর্তি এ গ্রুপেরই একটি সহযোগী প্রতিষ্ঠান।