বিজয় দিবসে প্যারেড স্কয়ার ঘিরে যান চলাচল নিয়ন্ত্রণ

বিজয় দিবসে সম্মিলিত বাহিনীর কুচকাওয়াজ উপলক্ষে জাতীয় প্যারেড স্কয়ারের আশপাশের সড়কে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2019, 03:56 PM
Updated : 14 Dec 2019, 03:56 PM

শনিবার পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৬ ডিসেম্বর সোমবার অনুষ্ঠান চলাকালে প্যারেড স্কয়ার সংলগ্ন এলাকায় আমন্ত্রিত অতিথিদের স্টিকারযুক্ত যানবাহন ছাড়া সব ধরনের যানবাহনের ক্ষেত্রে এই বিধিনিষেধ কার্যকর হবে।

স্টিকারবিহীন যানবাহনগুলোকে ভোর সাড়ে ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত খেজুর বাগান ক্রসিং থেকে উড়োজাহাজ ক্রসিং-রোকেয়া সরণী হয়ে মিরপুর-১০ নম্বর গোলচত্বর পর্যন্ত, শ্যামলী শিশু মেলা ক্রসিং  থেকে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে রোকেয়া সরণী পর্যন্ত, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে নতুন সড়ক দিয়ে আগারগাঁও লিংক রোড পর্যন্ত, বিজয় সরণী ক্রসিং-উড়োজাহাজ ক্রসিং, ক্রিসেন্ট লেক হয়ে গণভবন ক্রসিং পর্যন্ত এবং প্রতিরক্ষা মন্ত্রণালয় গ্যাপ থেকে পরিকল্পনা কমিশন হয়ে বিআইসিসি ক্রসিং পর্যন্ত সড়ক ব্যবহার না করতে অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে। 

এ ছাড়া আমন্ত্রিত অতিথিদের আমন্ত্রণপত্রের সঙ্গে দেওয়া সম, ম-২, সব-১, ম-১, সব, ক-বিশেষ, ক-১, ক-২, সক, বিনা, শ, সক-১ ও সক-২ অক্ষরের স্টিকার গাড়ির উইন্ড স্ক্রিনে প্রদর্শন করতে হবে।

সম, ম-২, সব-১, ম-১, সব, ক-বিশেষ, ক-১, ক-২, সক, বিনা, শ, সক-১ ও সক-২ অক্ষরের স্টিকারযুক্ত যানবাহনকে বেগম রোকেয়া সরণী হয়ে আমন্ত্রণপত্রের পথনির্দেশ অনুযায়ী নির্ধারিত প্রবেশ গেইট দিয়ে প্যারেড স্কয়ার কুচকাওয়াজ এলাকায় প্রবেশ করতে হবে এবং ট্রাফিক পুলিশের দেখানো জায়গায় গাড়ি রাখতে হবে।

আমন্ত্রিত অতিথিদের যানবাহনের চালকদের নিজ নিজ গাড়িতে অবস্থান করতে হবে।

স্টিকারযুক্ত গাড়িগুলোকে লেকরোড/বিজয় সরণী ক্রসিং/মিরপুর-১০ ক্রসিং হয়ে জাতীয় প্যারেড মাঠে প্রবেশ করতে হবে।

শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে ঢাকা মহানগর পুলিশ সবার সহযোগিতা কামনা করেছে।