লালবাগে আধুনিক সুবিধা সম্বলিত খেলার মাঠ উদ্বোধন

আট কোটির বেশি টাকা ব্যয়ে পুরান ঢাকার লালবাগে একটি খেলার মাঠ সংস্কার করে তা সবার জন্য উন্মুক্ত করে দিয়েছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2019, 07:23 PM
Updated : 16 Nov 2019, 07:23 PM

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ‘জল সবুজে ঢাকা’ প্রকল্পের আওতায় শনিবার শহীদ হাজী আবদুল আলীম নামের এই খেলার মাঠ উদ্বোধন করা হয়।

এ সময় স্থানীয় সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক, প্রধান প্রকৌশলী রেজাউল করিম, স্থপতি রফিক আজম ও স্থানীয় বাসিন্দারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র সাঈদ খোকন বলেন, মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পর বেদখল হয়ে যাওয়া ৩১টি পার্ক ও মাঠের উন্নয়নে ‘জল সবুজে ঢাকা’ প্রকল্প হাতে নেন তিনি। এগুলোর সুবিধা রাজধানীবাসী পেতে শুরু করেছে।

“এসব জায়গা নানা অসামাজিক কার্যকলাপ, ভবঘুরেদের বাসস্থান এবং সন্ত্রাসী কার্যক্রমের আখড়ায় পরিণত হয়েছিল। এগুলোকে দখলমুক্ত করে বিশ্বমানের আদলে গড়ে তুলতেই প্রকল্পটি শুরু করেছিলাম। এর ফসল আজকের এ আধুনিক মাঠ। অন্যান্য পার্ক ও খেলার মাঠগুলোও দ্রুত এলাকাবাসীর জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।”

মেয়র জানান, ৭৫ কাঠা আয়তনের এ মাঠের আধুনিকায়নে ব্যয় হয়েছে আট কোটি টাকারও বেশি। ফুটবল খেলার মাঠ, ক্রিকেটের নেট প্রাকটিস সুবিধা রয়েছে এখানে। এছাড়া ওয়াকওয়ে, হাঁটা ও বসার জন্য উন্মুক্ত জায়গা, শিশুদের খেলার পৃথক স্থান, ব্যায়ামাগার, ক্যাফেটেরিয়া, কফি শপ, লাইব্রেরি, আধুনিক টয়লেট, নিরাপদ পানির ব্যবস্থা রাখা হয়েছে।

মেহরাবসহ ঈদের নামাজ আদায়ের স্থান রাখা হয়েছে মাঠে। লাগানো হয়েছে বিভিন্ন ফল ও প্রজাপতি আকৃষ্টকারী ফুলের গাছ।