কাটা পড়েছে লাইন, শাহজালালে বিদ্যুৎবিভ্রাট

রেলওয়ের উচ্ছেদ অভিযানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কিছু অংশের স্বাভাবিক কার্যক্রমে বিঘ্ন দেখা দিয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2019, 09:34 AM
Updated : 21 July 2019, 09:34 AM

রোববার সকালে রেলওয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানোর সময় বিমানবন্দরের বিদ্যুৎসংযোগ কাটা পড়ে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী সুধেন্দু বিকাশ গোস্বামী।

তবে বিমানবন্দরের এক নম্বর টার্মিনালে বিদ্যুৎ রয়েছে জানিয়ে দুপুর আড়াইটার দিকে তিনি বলেন, “ডেসকোর এক্সিকিউটিভ ডাইরেক্টর তার দল নিয়ে সংযোগ সচলের করতে কাজ করছেন। আমরাও পিডিবির সাথে যোগাযোগ করে দ্রুত বিদ্যুৎ সংযোগ সচলের চেষ্টা করছি। আশা করছি আধা ঘণ্টার দুই নম্বর টার্মিনালে বিদ্যুৎ চলে আসবে।”

বিমানবন্দর এলাকায় বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) লিমিটেডের পরিচালন শাখার পরিচালক নূর মোহাম্মদ বলেন, লাইন কাটা পড়ায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সংযোগ মেরামতের কাজ করা হচ্ছে।

এদিকে বিমানবন্দর সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৮টা থেকে বিদ্যুৎ না থাকায় বিমানবন্দরের স্বাভাবিক কার‌্যক্রম ব্যাহত হয়। শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র বন্ধ থাকায় গরমে কষ্ট পেতে হয় যাত্রীদের। এছাড়াও টয়লেটে পানি না থাকায় দুর্ভোগ পোহাতে হয় তাদের।

বিদ্যুৎ না থাকায় যাত্রীদের বোর্ডিং পাস ম্যানুয়ালি ইস্যু করার কথা জানিয়েছেন একাধিক এয়ারলাইন্সের কর্মকর্তা।  

তবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা একেএম রেজাউল করিম বিদ্যুতের সংযোগ কাটা পড়লেও বিমানবন্দরের কার্যক্রমে ব্যাঘাত হয়নি বলে দাবি করেছেন।

“সবকিছু স্বাভাবিকভাবেই চলছে। যান্ত্রিক ক্রুটির কারণে বিমানবন্দরের একটি পানির পাম্পে সমস্যা হয়েছিল, সেটা মেরামতের পাশাপাশি বিকল্প পদ্ধতিতে পানি সরবরাহ করা হয়েছে। জেনারেটর ব্যবহার করে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হয়েছে।”