চুড়িহাট্টা ট্র্যাজেডি: আইইবি’র ৬ সদস্যের অনুসন্ধান কমিটি

রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে পাঁচ সদস্যের কমিটি করেছে পেশাদার প্রকৌশলীদের সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2019, 03:55 PM
Updated : 23 Feb 2019, 04:52 PM

‘অগ্নিকাণ্ডের যথাযথ কারণ অনুসন্ধান ও সুপারিশমালা প্রণয়ন কমিটি’ নামের এই তদন্ত দল আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন দেবে বলে শনিবার সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গত বুধবার রাতে চকবাজারের চুড়িহাট্টা মোড়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৭ জনের মৃত্যু হয়। আগুন ছড়িয়ে পড়ে আশপাশের পাঁচটি ভবনে।

একটি পিকআপের সিলিন্ডার বিস্ফোরণের পর ওই আগুনের সূত্রপাত হলেও আশপাশের ভবনে রাসায়নিকের গুদাম থাকায় তা ভয়াবহ আকার ধারণ করে বলে ফায়ার সার্ভিসের ধারণা।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আইইবির সাবেক সভাপতি প্রকৌশলী মো. নুরুল হুদাকে আহ্বায়ক ও সহকারী সাধারণ সম্পাদক (একাডেমিক ও আন্তর্জাতিক) প্রকৌশলী কাজী খায়রুল বাশারকে সদস্য সচিব করে এই কমিটি করা হয়েছে।

আইইবির কেন্দ্রীয় কাউন্সিল সদস্য অধ্যাপক মুনাজ আহমেদ নূর, আইইবি’র তড়িৎকৌশল বিভাগের সদস্য প্রকৌশলী ইয়াছির আরাফাত, কেমিকৌশল বিভাগের সদস্য প্রকৌশলী কাজী বায়েজিদ কবির এবং প্রকৌশলী মো. হামিদুল হক কমিটির সদস্য হিসাবে রয়েছেন।