ডাকসু: ভোটকেন্দ্র হলে না রাখার দাবি নাগরিক ছাত্র ঐক্যর

গঠনতন্ত্র সংশোধন করে আবাসিক হলের বদলে একাডেমিক ভবনে ডাকসু নির্বাচনের ভোটকেন্দ্র করাসহ বেশ কয়েকটি দাবি জানিয়েছে নাগরিক ঐক্য সমর্থিত ছাত্র সংগঠন নাগরিক ছাত্র ঐক্য।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2019, 08:24 AM
Updated : 20 Feb 2019, 10:34 AM

বুধবার রাজধানীর সেগুনবাগিচায় নাগরিক ঐক্যর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান সংগঠনটির কেন্দ্রীয় সদস্য শরীফ আকন্দ।

একাডেমিক ভবনে ডাকসু নির্বাচনের ভোটকেন্দ্র করা ছাড়াও প্রার্থী ও সমর্থকদের নিরাপত্তা নিশ্চিত, আবাসিক হল থেকে বহিরাগতদের বের করে দেওয়া, নির্বাচনী প্রচারে সমান সুযোগ সৃষ্টি, সব শিক্ষার্থীর ক্যাম্পাসে স্থায়ী সহাবস্থান নিশ্চিত করা, ডাকসুর ফি দেওয়া সকল শিক্ষার্থীর জন্য প্রার্থী হওয়ার সুযোগ রাখা এবং বাধাহীনভাবে তথ্য সংগ্রহে সংবাদকর্মীদের সুযোগ ও তাদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান শরীফ।

ছাত্র ঐক্যর আরেক নেতা নাজমুস সাকিব বলেন, “সরকারদলীয় ছাত্র সংগঠন ও তাদের সমর্থিত কয়েকটি সংগঠন ছাড়া অন্যান্য সংগঠনের দাবি হলের বদলে একাডেমিক ভবনে ডাকসু নির্বাচনের ভোটকেন্দ্র স্থাপন করা।

“আমাদের অন্যতম এ দাবি মানার বিষয়ে আমরা ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত দেখব। এছাড়া জাতীয় নির্বাচনের মত এ নির্বাচনে কোনো পরিবেশ দেখা দিলে আমরা নির্বাচনে অংশ নেব না।”

বিশ্ববিদ্যালয়ের ঘোষিত তফসিল অনুযায়ী, ১৮ থেকে ২৫ ফেব্রুয়ারি ডাকসু নির্বাচনের মনোনয়ন ফরম সংগ্রহ করা যাবে। ভোট হবে আগামী ১১ মার্চ।

আবাসিক হলের পরিবর্তে একাডেমিক ভবনে ভোটকেন্দ্র করাসহ ছয় দফা দাবিতে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয় ঘেরাও করে বাম ছাত্র সংগঠনগুলো।