রিমান্ড শেষে কারাগারে বিআরটিসি ও স্বজনের চালক

দুই বাসের চাপায় কলেজছাত্র রাজীবের হাত হারানোর ঘটনায় গ্রেপ্তার বিআরটিসি এবং স্বজন বাসের চালককে দুইদিন রিমান্ডে জিজ্ঞাসাবাদের পর কারাগারে পাঠানো হয়েছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2018, 01:58 PM
Updated : 8 April 2018, 01:58 PM

রোববার দুই দিনের রিমান্ড শেষে স্বজন বাসের চালক মো. খোরশেদ ও বিআরটিসির চালক মো. ওয়াহেদ আলীকে আদালতে হাজির করেন তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই আফতাব আলী।

মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করেন তিনি।

অন্যদিকে ওয়াহেদের পক্ষে তার আইনজীবী মোহাম্মদ ইউনুস ও খোরশেদের পক্ষে হেলাল উদ্দিন পাটোয়ারী জামিনের আবেদন করেন।

রাষ্ট্রপক্ষে আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই মকবুলুর রহমান জামিনের বিরোধিতা করেন।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার আসামিদের কারাগারে পাঠিয়ে আগামী ১০ এপ্রিল জামিন শুনানির দিন রাখেন বলে জানান এসআই মকবুলুর।

গত বৃহস্পতিবার দুই চালককে রিমান্ডে পায় পুলিশ।

গত ৩ এপ্রিল দুদিন আগে বাসে করে কলেজে যাওয়ার পথে কারওয়ান বাজারে সার্ক ফোয়ারার কাছে দুর্ঘটনার শিকার হন সরকারি তিতুমীর কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব। দুই বাসের চাপায় পড়ে তার ডান হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

ওই ঘটনায় বেপোরোয়া গাড়ি চালানো এবং গুরুতর আহত করার অভিযোগে দণ্ডবিধির ২৭৯/ ৩৩৮(ক) ধারায় মামলাটি দায়ের করা হয়।

২৭৯ ধারার সর্বোচ্চ তিন বছর কারাদণ্ড, পাঁচ হাজার টাকা পর্যন্ত অর্থদণ্ড বা উভয় দণ্ড দেওয়া যায়। আর ৩৩৮(ক) ধারার দুই বছরের কারাদণ্ড, অর্থদণ্ড বা উভয় দণ্ড হতে পারে।

দুর্ঘটনার পর রাজীবকে প্রথমে পান্থপথের শমরিতা হাসপাতালে ভর্তি করা হলেও বুধবার সেখান থেকে তাকে নেওয়া হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানেই এখন চিকিৎসাধীন রয়েছেন রাজীব।