রমনায় সাঈদ খোকনের যোগব্যায়াম

রাজধানীর রমনা পার্কে নিয়মিত শরীরচর্চাকারীদের সঙ্গে যোগব্যায়াম করলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2018, 02:44 PM
Updated : 21 March 2018, 02:44 PM

দক্ষিণ সিটি করপোরেশনের উদ্যোগে সপ্তাহব্যাপী স্বচ্ছ ঢাকা কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকালে প্রতীকী ইয়োগা ও মে‌ডি‌টেশন অনুশীলনে অংশ নেন মেয়র।

ফেডা‌রেশন অব ওয়াকার্স অ্যা‌সো‌সি‌য়েশন, রমনা পার্ক আ‌য়োজিত অনুষ্ঠা‌নে সভাপ‌তিত্ব ক‌রেন সংগঠনের সভাপ‌তি এ আর খান। বি‌শেষ অতিথি ছি‌লেন বাংলা‌দেশ ই‌য়োগা অ্যা‌সো‌সি‌য়েশ‌নের সাধারণ সম্পাদক ও বি‌টি‌ভির সাবেক মহাপ‌রিচালক ম হা‌মিদ। 

সকাল ৭টায় অনুশীলন শুরুর আগে মেয়র সাঈদ খোকন যোগব্যায়ামের গুরুত্ব তুলে ধরে বলেন, পরিচ্ছন্ন নগর জীবন গড়তে মেডিটেশন ও যোগব্যায়াম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

তিনি বলেন, “স্বচ্ছ ঢাকা এবং সুস্থ দেহ গড়‌তে যোগব্যায়াম ক‌রুন। দেহ ও ম‌নের সমন্বয় গড়‌তে যোগব্যায়া‌মের বিকল্প নেই।

‌“যোগব্যায়াম হ‌চ্ছে দেহ ও ম‌নের ম‌ধ্যে সমন্বয় সাধন ক‌রার উত্তম মাধ্যম। আমা‌দের অতীত নি‌য়ে চিন্তা কর‌লে যেমন কষ্ট হয়, তেম‌নি ভ‌বিষ্যৎ নি‌য়ে ভাব‌লেও যন্ত্রণা দেয়। তাই আমরা বর্তমান এবং এই মুহূ‌র্তের কথা ভা‌বি। এতে আমা‌দের মান‌সিক ও আত্মিক শা‌ন্তি আসবে। যোগব্যা‌য়া‌মের মাধ্যমে সর্বত্র শা‌ন্তি ছ‌ড়ি‌য়ে দে‌বে।”

তি‌নি ব‌লেন, “যোগব্যা‌য়াম আমা‌দের মধ্যে শা‌ন্তি নি‌য়ে আস‌বে। শুধু স্বচ্ছ ঢাকা গড়‌লেই হ‌বে না, স‌ঙ্গে স‌ঙ্গে সুস্থ মন গড়‌তে হ‌বে। পাশাপা‌শি প‌রিচ্ছন্ন কাপড় প‌রিধান করব।”

প‌রে মেয়র অন্যদের সঙ্গে যোগব্যায়ামে অংশ নেন।