তনু হত্যার সত্য উদঘাটন হবে, আশা স্বরাষ্ট্রমন্ত্রীর

তদন্তের মাধ্যমে আলোচিত কুমিল্লার কলেজ ছাত্রী সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের সত্য উদঘাটন হবে বলে আশা প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2017, 10:45 AM
Updated : 22 Nov 2017, 10:51 AM

তনুর বাবা-মাসহ পরিবারের পাঁচ সদস্যকে সিআইডি বুধবার ঢাকায় ডেকে পাঠিয়েছে।

তনুর মা আনোয়ারা বেগম মঙ্গলবার সিআইডির চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেছিলেন, বুধবার সকাল ১০ টায় ঢাকায় সিআইডি কার্যালয়ে তাদেরকে থাকতে বলা হয়েছে ওই চিঠিতে।

তবে ঢাকায় ডেকে পাঠানোর কোনো কারণ জানাতে পারেননি তিনি।

বুধবার রাজধানীতে সাউথ ইস্ট ইউনিভার্সিটির ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সাংবাদিকরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “তনুর আত্মীয়-স্বজনকে ঢাকা আনা হয়েছে। এটা তদন্তের অংশ। কাজেই আমি মনে করি এই তদন্তে সত্যি ঘটনাটা উদঘটন হবে।”

গত বছরের ২০ মার্চ খুন হন নাট্যকর্মী তনু (১৯)। ওইদিন রাতে কুমিল্লা সেনানিবাসের ভেতরের একটি ঝোঁপ থেকে তার লাশ উদ্ধার করা হয়। তাকে ধর্ষণের পর হত‌্যা করা হয়েছিল বলে ধারণা করছিলেন স্বজনরা।

তনু ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী।

ঘটনার পরদিন তনুর বাবা ইয়ার হোসেন অজ্ঞাতদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা করেন।

আরেক প্রশ্নে আসাদুজ্জামান খাঁন কামাল জানান, নিখোঁজ সাংবাদিক উৎপল দাস ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোবাশ্বার হাসান সিজারকে সন্ধান পেতে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর আছে।

“আমাদের গোয়েন্দারা কাজ করছেন, আশা করি তারা দ্রুত উদ্ধার হবেন।”

শিক্ষক সিজার গত ৭ নভেম্বর থেকে নিখোঁজ। আর এক মাসের বেশি সময় ধরে খোঁজ মিলছে না পূর্বপশ্চিমবিডি ডটনিউজের সিনিয়র রিপোর্টার উৎপল দাসের।