জগন্নাথে ‘প্রশ্ন ফাঁস’ তদন্তের মধ্যে ফল প্রকাশে ক্ষোভ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগ তদন্তের মধ্যে ফল প্রকাশ করে দেওয়ায় ক্ষোভ জানিয়েছে বাম ছাত্র সংগঠনগুলো।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2017, 06:49 PM
Updated : 16 Oct 2017, 06:49 PM

সোমবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশের কথা জানানো হয়।

প্রশ্ন ফাঁস নিয়ে ছাত্রসংগঠন গুলোর প্রতিবাদের প্রেক্ষাপটে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একদিন আগেই তিন সদস্যের তদন্ত কমিটি গঠনের কথা জানিয়ে বলেছিল, সাত দিনের মধ্যে কমিটি প্রতিবেদন দেবে।

ওই তদন্তের মধ্যেই ফল প্রকাশ করায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে প্রগতিশীলছাত্রজোট।

বিক্ষোভ মিছিলের পর সমাবেশে ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রুহুল আমিন বলেন, “অতি দ্রুত এ ইউনিটের পরীক্ষা বাতিল করে নতুন পরীক্ষার সময় নির্ধারণ করতে হবে। তা না হলে প্রগতিশীল ছাত্রজোট কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।”

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের বিশ্ববিদ্যালয় সভাপতি মুজাহিদ অনিক, ছাত্রফ্রন্টের আরেক অংশের সভাপতি মেহেরাব আজাদ, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সদস্য রাকিবুল ইসলামসমাবেশে বক্তব্য রাখেন।

সমাবেশ থেকে মঙ্গলবারদিনব্যাপী গণ স্বাক্ষর সংগ্রহ ও প্রতিবাদী কার্টুন প্রদর্শনী, সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে মতবিনিময় এবং বুধবার প্রশ্ন ফাঁসে জড়িতদের বিচারের দাবিতে কুশপুতুল দাহের কর্মসূচি দেওয়া হয়।