‘জঙ্গি সম্পৃক্ততায় বাড়িছাড়া’ চার ছাত্রসহ গ্রেপ্তার ৭

কুমিল্লা ও ঢাকার সাত কলেজছাত্র গত ২৩ অগাস্ট বাসা থেকে বেরিয়ে আর না ফেরায় থানায় জিডি করেছিল পরিবার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2022, 04:43 AM
Updated : 6 Oct 2022, 04:43 AM

কুমিল্লা ও দেশের বিভিন্ন অঞ্চল থেকে ‘জঙ্গি সম্পৃক্ততায়’ বাড়ি ছেড়ে যাওয়া চার ছাত্রসহ সাতজনকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার সকালে এক বার্তায় র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়, ঢাকা ও এর আশপাশের এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে ওই সাতজনকে। দুপুরে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে।

কুমিল্লা ও ঢাকার সাত কলেজছাত্র গত ২৩ অগাস্ট বাসা থেকে বেরিয়ে আর না ফেরায় থানায় জিডি করেছিল পরিবার। পরে জানা যায়, নিরুদ্দেশ ওই তরুণদের কয়েকজনকে শেষবার দেখা গিয়েছিল চাঁদপুরে।

Also Read: নিখোঁজ ৭ ছাত্রের বিষয়ে ‘কিছু জানে না’ পরিবার

Also Read: চাঁদপুরে পুলিশের সঙ্গে দেখা হয়েছিল ‘নিরুদ্দেশ’ কয়েক তরুণের

পরিবারের সঙ্গে কথা বলে এবং সব কিছু বিবেচনা করে আইন-শৃঙ্খলা বাহিনীর সে সময় ধারণা হয়, ‘জঙ্গিবাদে জড়িয়েই’ লাপাত্তা হয়েছে ওই তরুণরা।

র‌্যাব, পুলিশের পাশাপাশি পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সদস্যরাও তাদের খোঁজে মাঠে নামে।

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান আসাদুজ্জামান সে সময় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, “তারা জেএমবি, নব্য জেএমবি, আনসারুল্লাহ নাকি আল কায়েদার সদস্য হয়েছে- সেটা তাদের জিজ্ঞাসাবাদ না করে বলা যাবে না। তাদের বিষয়ে অত্যন্ত গুরুত্ব দিয়েই সিটিটিসি কাজ করছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক