নকশা না মেনে ছাদে রেস্তোরাঁ, ল্যাবএইডকে ২ লাখ টাকা জরিমানা

নকশা বহির্ভূত রেস্তোরাঁর রান্নাঘরের একটি সিলিন্ডার থেকে গ্যাস বের হচ্ছিল বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2024, 12:21 PM
Updated : 7 March 2024, 12:21 PM

ভবনের নকশা না মেনে ছাদে রেস্তোরাঁ করায় রাজধানীর ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালকে ২ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

বৃহস্পতিবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে গ্রিনরোড ও ধানমন্ডি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় গ্রিন রোডের ল্যাবএইড হাসপাতাল ভবনের ছাদে একটি রেস্তোরাঁয় যায় আদালত।

রেস্তোরাঁটি নকশা বহির্ভূতভাবে করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, “এখানে রেস্তোরাঁ করার কথা না,তারপরও ছাদের ওপর তারা এটা করেছেন। এছাড়া রেস্তোরাঁর রান্নাঘর থাকা একটি সিলিন্ডার থেকে গ্যাস বের হচ্ছিল। এ কারণে তাদের জরিমানা করা হয়েছে।”

ঢাকার বেইলি রোডের গ্রিন কোজি কটেজে অগ্নিকাণ্ডে ৪৬ জন নিহত হওয়ার পর বিভিন্ন ভবন এবং ভবনে থাকা রেস্তোরাঁগুলোর নিরাপত্তা ব্যবস্থা তদারক করতে অভিযান শুরু করেছে রাজউক এবং সিটি করপোরেশন। পাশাপাশি পুলিশ-র‌্যাবও নেমেছে অভিযানে।

গত সোমবার জিগাতলায় কেয়ারি ক্রিসেন্ট নামে একটি বহুতল ভবন সিলগালা করে দেয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। একই দিনে সাতমসজিদ রোডের গাউসিয়া টুইন পিক নামে একটি ভবনের সবগুলো রেস্তোরাঁ সিলগালা করে রাজউক, যার একটি ভেঙে ফেলা হয়েছে।

মঙ্গলবার রাজউক বেইলি রোডে অভিযান চালিয়ে ছয়টি রেস্তোরাঁ সিলগালা করে, জরিমানা করে চারটিকে।

অন্যদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন খিলগাঁওয়ে অভিযান চালিয়ে ‘নাইটিঙ্গেল স্কাইভিউ’ নামে একটি বহুতল ভবন বন্ধ করে দেয়।

Also Read: তিন দিনে ১১৩২ রেস্তোরাঁয় পুলিশের অভিযান, গ্রেপ্তার ৮৭২