এডিসি হারুনকে জবাবদিহি করতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

“পুলিশ হোক- যেই হোক, অপরাধ করলে শাস্তি হবে,” বলেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2024, 05:47 AM
Updated : 9 Feb 2024, 05:47 AM

শাহবাগ থানায় ছাত্রলীগের দুই নেতাকে নির্যাতনের ঘটনায় ডিএমপির এডিসি হারুন অর রশিদকে জবাবদিহি করতে হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

তিনি বলেছেন, “এই কাজটি তিনি কেন করেছেন, জিজ্ঞাসা করা হবে। তার এই কর্মকাণ্ডের জন্য তাকে জবাবদিহি করতে হবে। পুলিশ হোক- যেই হোক, অপরাধ করলে শাস্তি হবে।”

রোববার ঢাকার মোহাম্মদপুর ও আফতাবনগরে দুইটি আঞ্চলিক পাসপোর্ট অফিস আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নিরাপত্তাহীনতার কথা বলে ঢাকায় যুক্তরাষ্ট্রের দূতাবাসে গিয়ে বরখাস্ত ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়ার আশ্রয় চাওয়াকে ‘হাস্যকর’ বলে বর্ণনা করেছেন কামাল।

তিনি বলেছেন, “নিরাপত্তার কথা বলে তিনি (ডিএজে) যে কাজটি করেছেন তা হাস্যকর এবং তাকেই জিজ্ঞাসা করুন বাংলাদেশের মানুষ কি নিরাপত্তাহীনতায় ভুগছে, আর এতবড় পজিশনে থেকে তিনি কিভাবে এসব কথা বলেন।”

রোববার যে দুইটি পাসপোর্ট অফিস আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে, সেই দুই অফিস কয়েক মাস ধরেই সেবা দিয়ে আসছে। এর মধ্যে মোহম্মদপুরেরটি ঢাকা পশ্চিম নামে পরিচিতি পেয়েছে, আর আফতাবনগরেরটি পরিচিতি পেয়েছে ঢাকা পূর্ব হিসাবে। 

পাসপোর্ট অধিদপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, দেশে এখন আঞ্চলিক পাসপোর্ট অফিসের সংখ্যা ৭১। এছাড়া সাতটি বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস থেকে বাংলাদেশে আগত বিদেশি নাগরিকদের ভিসা সেবা দেওয়া হচ্ছে। 

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)